Tuesday, March 5, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় করোনা মুক্ত ১৭ পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছা

কুষ্টিয়ায় করোনা মুক্ত ১৭ পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছা

Published on

কুষ্টিয়ায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ৩৪ পুলিশ সদস্যের মধ্যে ২৬ জনই ইতিমধ্যে সুস্থ হয়েছেন। সোমবার একযোগে সুস্থ হওয়া ১৭ জনকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন পুলিশ সুপার।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, মে মাসে কুষ্টিয়ার মিরপুর উপজেলার একটি পুলিশ ফাঁড়ির এক সদস্যের করোনা ধরা পড়ে। তিনি হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়ে কয়েক দিনেই সুস্থ হয়ে কাজে ফেরেন। এরপর একসঙ্গে কুষ্টিয়া পুলিশ লাইনসের ১৩ জনের করোনা শনাক্ত হয়। এরপর পুলিশ সদস্যেদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমনকি কর্মকর্তারাও চিন্তায় পড়ে যান। এ অবস্থায় পুলিশ সদস্যদের কয়েকটি দলে বিভক্ত করে মাঠপর্যায়ে কাজের দায়িত্ব দেওয়া হয়। এতে সংক্রমণ কমলেও সব মিলিয়ে এ পর্যন্ত জেলার ৩৪ জন পুলিশ সদস্য করোনায় সংক্রমিত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে গেছেন ২৬ জন।

সোমবার বেলা ১১টার দিকে সুস্থ হওয়া ১৭ পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত। তিনি ধৈর্য ধরে চিকিৎসা নেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ দেন। সুস্থ হওয়া ব্যক্তিরা আপাতত ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। এরপর পরিবারের সঙ্গে কিছুদিন কাটিয়ে কাজে যোগ দেবেন। পুরো সময়টা সাবধান থাকাসহ ভিটামিন ‘সি’ সমৃদ্ধ খাবার গ্রহণের জন্য সবার প্রতি অনুরোধ করেন পুলিশ সুপার।

সুস্থ হওয়া কনস্টেবল আসাদুর রহমান বলেন, ‘আমি ৭ জুন করোনা পজিটিভ হয়েছিলাম। এরপর পুলিশ লাইনসের হাসপাতালে ভর্তি হই। পুলিশ সুপারসহ অন্য স্যারেরা আমাদের সাহস জুগিয়েছেন। পর্যাপ্ত খাবার ও চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করেছেন। এটা একজন পুলিশ সদস্য হিসেবে আমার জন্য গর্বের বিষয়।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, আজাদ রহমান ও আতিকুর রহমান।

আজাদ রহমান বলেন, একসঙ্গে ১৩ জনের করোনা শনাক্ত হওয়ার পর কিছুটা উৎকণ্ঠা বেড়েছিল। এরপর বিষয়টি কঠোরভাবে তদারকি করা হয়। এখন কুষ্টিয়া পুলিশে সংক্রমণ কমে এসেছে। সংক্রমিত ২৬ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। আইসোলেশনে আছেন বাকি আটজন। সোমবার একযোগে ১৭ জনের সুস্থ হওয়ায় বিষয়টি সবার মধ্যে মনোবল বাড়িয়ে দেবে বলে তিনি মনে করেন।

উল্লেখ্য অত্র জেলায় এ পর্যন্ত ১জন নন পুলিশ সদস্যসহ মোট ২৬ জন পুলিশ সদস্য করোনা ভাইরাস (কোভিড-১৯) জয় করে পুনরায় কর্মে যোগদান করেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...