Thursday, July 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়ায় এক প্রধান শিক্ষক ৭ দিনের জন্য বরখাস্ত

কুষ্টিয়ায় এক প্রধান শিক্ষক ৭ দিনের জন্য বরখাস্ত

Published on

বিদ্যালয়ের রড চুরি ও ফান্ডের অর্থ আত্মসাৎ এবং নিয়োগ বাণিজ্যের তদন্ত শেষ হতে না হতেই অবৈধভাবে নিয়োগ প্রাপ্ত দুই শিক্ষক মিজানুর ও ইমরানের বেতন স্কেল বাড়ানো জন্য নিয়মবহির্ভূত রেজুলেশন করার অনিয়ম ও দুর্নীতি প্রমাণিত হওয়ায় কুমারখালী উপজেলার চৌরঙ্গী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রেজাউল করিম মিলনকে সাত দিনের জন্য বরখাস্ত করা হয়েছে।

এছাড়াও সিনিয়র শিক্ষক ব্যতিরেখে প্রশ্নবিদ্ধভাবে ২০১৫ সাল পর্যন্ত ক্লার্ক হিসেবে কর্মরত এবং বর্তমানে জুনিয়র সহকারি শিক্ষক ওয়াছেলকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিদ্যালয় চলাকালিন সময়ে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মতাবেক উপরোক্ত সিদ্ধান্ত প্রকাশ করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ কামরুজ্জামান মান্নান মোল্লা। 

এবিষয়ে সভাপতি মোঃ কামরুজ্জামান মান্নান মোল্লা মুঠোফোনে বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকার একটি রেজুলেশন করা হয়।কাউকে না জানিয়ে গোপনে উক্ত রেজুলেশনে দুইজন শিক্ষকের বেতন স্কেল বাড়ানোর জন্য নাম যোগ করা হয়।যা সম্পূর্ণ অবৈধ ও অনিয়ম।সেই কারনেই প্রধান শিক্ষক শেখ রেজাউল করিম মিলন কে সাত দিনের জন্য বরখাস্ত করা হয়। তিনি আরো বলেন,সহকারি শিক্ষক ওয়াছেল কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়।

সিনিয়র শিক্ষক ব্যতিরেখে এক সময়ের অফিস সহকারি ও জুনিয়র সহকারি শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া কতটুকু বৈধতা পায়? এমন প্রশ্নের উত্তরে তিনি গরিমসি করে বলেন, সিনিয়ররা কেউ দায়িত্ব নিতে রাজি নন,তাছাড়াও সবাই বলল তাই!

এবিষয় জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রেজাউল করিম মিলনকে বার বার মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

এ বিষয়ে কুমারখালী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রশিদ বলেন, আমি বিষয়টি শুনেছি,কিন্তু রেজুলেশনের কপি এখনো পায়নি। একজন শিক্ষকের বিরুদ্ধে বার বার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এবং এধরনের অপরাধ শাস্তিযোগ্য কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন অবশ্যয় শাস্তিযোগ্য অপরাধ। তারর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

সিনিয়র শিক্ষক ব্যতিরেখে জুনিয়র শিক্ষককে ভারপ্রাপ্তের দায়িত্ব দেওয়া যায় কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রধান শিক্ষকের অবর্তমানে সিনিয়র শিক্ষককেই দায়িত্ব দিতে হবে। তবে সিনিয়ররা রাজি না থাকলে সেক্ষেত্রে জুনিয়ররে দায়িত্ব দেওয়া যেতে পারে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...