Thursday, July 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় আন্তঃ জেলা চোর চক্রের প্রধান আটক

কুষ্টিয়ায় আন্তঃ জেলা চোর চক্রের প্রধান আটক

Published on

জাহিদ, রাজিব, সিদ্দীক পলাতক ॥  ইবি এলাকায় আন্তঃ জেলা গরু চোর চক্রের রুবেল আটক ॥ উদ্ধার হয়নি ৩টি গরু

কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার হরিনারায়ণপুর ইউনিয়নের বাড়াদি গ্রাম থেকে আন্ত জেলা গরু চক্রের প্রধান সদর আলীর ছেলে রুবেল (২৫) কে গত বুধবার রাতে ইবি থানা পুলিশ আটক করেছে।

গরু চোর চক্রের অন্যান্য সদস্য বেড় বাড়াবাদী গ্রামের সিদ্দীক, মৃত্তিকা পাড়া গ্রামের জাহিদ ও রাজিব কে পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি।

একটি সুত্রে জানা যায়, গত বুধবার রাতে করিমপুর গ্রামের মতিয়ার রহমান ওরফে মতির গোয়াল থেকে ৩টি গরু চুরি হয়। এই ব্যাপারে মতিয়ার ইবি থানায় অভিযোগ দায়ের করেন। সুত্রটি আরো জানায়, এই গরু চুরি করে বেড় বাড়াদি গ্রামের রিপন নসিমনে করে সোনাইডাঙ্গা দিয়ে চলে যায়। পরবর্তীতে গরুর মালিক মতিয়ার রিপন কে জিজ্ঞাসাবাদ করলে রিপন জানায় বেড় বাড়াদী গ্রামের এক মহিলা মেম্বারের ছেলে সিদ্দীক ও রুবেল এই গরু তার গাড়িতে ভাড়া করে পাঠায়।

জানা যায়, মৃত্তিকা পাড়া গ্রামের আনোয়ারের ছেলে জাহিদ ও ছানোয়ারের ছেলে রাজিব ও মৃত ছের আলীর ছেলে সিদ্দীক মতিয়ারের গোয়াল থেকে এই ৩টি গরু চুরি করে আটককৃত বেড়বাড়াদী গ্রামের সদর আলীর ছেলে রুবেল এর কাছে দেয়। রুবেল ও সিদ্দীক বাড়াদী গ্রামের নসিমন চালক রিপনের মাধ্যমে অন্যত্র দিয়ে আসে।

জানা যায়, এই চোর চক্র পদ্মনগর, করিমপুর, হরিনারায়ণপুর উজানগ্রাম, সোনাইডাঙ্গা, মাধবপুর এলাকায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য সহ একটি বাহিনী গঠন করে এলাকায় প্রতিনিয়ত গরু চুরি করে আসছে। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খোলে না। পদ্মনগর এলাকার কালী নদীর ব্রীজের উপর তাদের আড্ডা বসে। ঐ এলাকায় তারা চুরি, ডাকাতি, অটো ছিনতাই ও নানা অপকর্ম করে আসছে।

আরো জানা যায়, এই গরু চোর বাহিনীর সাথে পাশ্ববর্তী এলাকা ধলনগর গ্রামের ইয়াবা ব্যবসায়ী আলম, আলফাজ, আকাশ সম্পৃক্তা রয়েছে। এরা প্রতিনিয়ত ৫-৭ লক্ষ টাকার ইয়াবা পাইকারী বিক্রি করে। এই ইয়াবা ব্যবসায়ীদের অস্ত্র দিয়ে সহায়তা করে গরু চোর চক্রের রুবেল বাহিনী।

হরিনারায়ণপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মিলনের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, সাম্প্রতি পদ্মনগন গ্রামের আনছারের গরু চুরি হয়। সেই গরু বেড়বাড়াদী গ্রামের মহিলা মেম্বারের ছেলে সিদ্দীকের গরুর গোড়া থেকে উদ্ধার করা হয়। ঐ গ্রামের লোকজন ফোন করে এই গরু আনসার কে দিয়েছিলো। এই গরু চোর বাহিনী একটি ভয়ঙ্কর বাহিনী। এরা অস্ত্র ও বোম সহ গরু চুরি করতে যায়।

এই ব্যাপারে ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখের সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, আন্তঃ জেলা গরু চোর বাহিনীর এক সদস্য রুবেলকে আটক করেছি। এই চোর রুবেল বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। অন্যান্য গরু চোর ও গরু উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...