Tuesday, July 23, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় আনসার ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

কুষ্টিয়ায় আনসার ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

Published on

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেছেন, “দেশের ৬০ লক্ষ আনসার ভিডিপি সদস্য সমাজে মাদক সন্ত্রাস ও বাল্যবিবাহ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে”।বুধবার সকালে বটতৈল জেলা আনসার ভিডিপি কার্যালয়ে উপজেলা আনসার ভিডিপি সমাবেশ ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা আনসার ভিডিপি কার্যালয়ে লালনমঞ্চে অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় দুই শতাধিক আনসার ভিডিপি পুরুষ-মহিলা সদস্যরা অংশগ্রহন করে। তিনি বলেন, দেশে সরকারী কর্মকর্তা/কর্মচারী সংখ্যা মাত্র ২২ লক্ষ হলেও আনসার ভিডিপি সদস্য রয়েছে ৬০ লক্ষ। তাই, আইন-শৃঙ্খলা রক্ষা সহ মাদক সন্ত্রাস ও বাল্যবিবাহ প্রতিরোধে এই বাহিনী বড় ভূমিকা রাখতে পারে।

ভেড়ামারা উপজেলা আনসার ভিডিপি অফিসার লাল মোহাম্মদ জোয়ার্দ্দার’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট তরফদার আলমগীর হোসেন,আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যাস্থাপক মোঃ আব্দুল বারিক।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মাওলানা ইছাহক আলী। স্বাগত বক্তব্য প্রদান করেন সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা তামান্না ইয়াসমীন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা কমান্ড্যান্ট তরফদার আলমগীর হোসেন বলেন, জেলার বিভিন্ন এলাকায় আনসার ভিডিপি’র সদস্যরা অত্যন্ত দক্ষতা ও কৃতিত্বের সাথে দেশ ও মানুষের কল্যানে তথা আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে সচেষ্ট ভূমিকা পালন করে চলেছে। প্রায় চার শতাধিক আনসার সদস্য জেলার বিভিন্ন জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। এই বাহিনীর নানা সাফল্য ও কৃতিত্বপূর্ণ অবস্থানের কথা তুলে ধরেন তিনি।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথির হাত দিয়ে কয়েকজন আনসার ভিডিপির সদস্যের মধ্যে বাই-সাইকেল, সেলাই-মেশিন, মোবাইল-ফোন ইত্যাদি পুরষ্কার হিসেবে প্রদান করা হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...