Thursday, February 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়ায় আওয়ামী লীগের সম্মেলন শুরুর আগেই সংঘর্ষ ; আহত-১৫

কুষ্টিয়ায় আওয়ামী লীগের সম্মেলন শুরুর আগেই সংঘর্ষ ; আহত-১৫

Published on

কুষ্টিয়ার খোকসায় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ সোমবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে খোকসা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৫জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষে আহত হয়েছেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতির ভাতিজা রবিন খান (২৮), জয়নাল মোল্লা (৫৫), শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম ওরফে সাইদুল (৪৩), আকাশ (১৮), আছিব (১৬), উজ্জল (৪৮), সাগর (২৬), নয়ন (৩০), লিটন (৩০), জিহাদ (১৭), দুলাল (২৮), মতিন শেখ (৩৫), হজরত (৩২)।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, দুপুরে খোকসা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টার সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের সমর্থক ও নেতাকর্মীরা সভাস্থলে চেয়ার দখলের চেষ্টা করেন। এ সময় এমপি সমর্থিত কর্মী সমর্থকদের সঙ্গে জেলা আওয়ামী লীগের সমর্থকদের সংর্ঘষ বাধে। মুহূর্তেই সভার আশপাশের বিভিন্ন এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নূরানী ফেরদৌস দিশা জানান, সভাস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সম্মেলনস্থলে হামলা পাল্টা হামলার জন্য সম্মেলন হবে কি না, এ বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সম্মেলন কমিটির সদস্য আরিফুল আলম জানান, হামলার পর আহত কর্মী–সমর্থকদের নিয়ে তারা ব্যস্ত। সম্মেলন হওয়া না হওয়ার বিষয়ে পরে জানাবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বলেন, কেন্দ্রীয় নেতারা জেলায় অবস্থান করছেন। নির্ধারিত সময়ে সম্মেলন হবে।

এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, চেয়ারে বসাকে কেন্দ্র একটি ঝামেলা হয়েছিল। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। গুরুত্বপূর্ণ আট স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সম্মেলনস্থলে সাদা পোশাকের পুলিশ মোতায়েন রয়েছে।

ঘটনার পর সভাস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী জেরীন কান্তা ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নূরানী ফেরদৌস দিশা হাসপাতালে চিকিৎসাধীন আহত ব্যক্তিদের দেখতে যান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...