Saturday, July 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়ায় অর্থমন্ত্রীর মেয়ের নাম ভাঙিয়ে ফেসবুকে প্রতারণা, যুবক গ্রেপ্তার

কুষ্টিয়ায় অর্থমন্ত্রীর মেয়ের নাম ভাঙিয়ে ফেসবুকে প্রতারণা, যুবক গ্রেপ্তার

Published on

কুষ্টিয়া শহরের এক ব্যবসায়ীকে ফেসবুকে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে শহরের বড়বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে কুষ্টিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তারকৃত আশিকুল ইসলাম (২৭) কুষ্টিয়া মিরপুর উপজেলার রানাখড়িয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে। আজ বুধবার তাকে কুষ্টিয়া আদালতে নেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আশিকুল ইসলাম উচ্চমাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছে। আশিকুলের চাচাতো চাচা তালবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান। আশিক তার চাচার বালুমহালে চাকরি করে। কুষ্টিয়া শহরের কুঠিপাড়ার সিরাজুল ইসলামের মেয়ে ফারহানা ফারদিন পপিকে দুই বছর আগে বিয়ে করেন। বিয়ের পর থেকে আশিক বিভিন্ন সময়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল।

সম্প্রতি সময়ে আশিক তার মোবাই ফোনে বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম  মোস্তফা কামাল মেয়ে নাফিসা কামালের নামে একটি ফেসবুক আইডি খোলেন। ওই আইডি থেকে কুষ্টিয়া শহরের অন্যতম ব্যবসায়ী অজয় সুরেকার সাথে বন্ধু হয়। ব্যবসী অজয় সুরেকাকে রূপপুর পারমানবিক কেন্দ্রে একটি ঠিকাদারী কাজ দেবার কথা বলে সখ্যতা গড়ে তোলে। এনিয়ে বিভিন্ন সময়ে নাফিসা কামাল নামে খোলা ভুয়া ফেসবুক থেকে ম্যাসেন্জারে অজয় সুরেকার সাথে কথা বলে। গত ১ আগষ্ট থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত ফেসবুক ম্যাসেন্জারে আলাপচারিতায় রূপপুরে কাজ দেবার কথা বলা হয়। এমনকি আশিকের সাথে সব সময় যোগাযোগ এবং তাকে সহযোগিতার কথা বল।

কয়েকদিন আগে আশিক কয়েকটি মোটরসাইকেল লাগবে বলে অজয় সুরেকাকে জানায়। এবং আশিক তার স্ত্রীকে নাফিসা কামাল সাজিয়ে  ফেসবুক ম্যাসেন্জার ও মোবাইলফোনে কথা বলিয়ে দেয়। বিষয়টি অজয় সুরেকার সন্দেহ হলে পুলিশকে জানান।

গতকাল মঙ্গলবার বিকেলে আশিক নিজে শহরের বড়বাজার এলাকায় অজয় সুরেকার ব্যবসা প্রতিষ্ঠানে যায়। সেখানে যাবার পর অজয় সুরেকা কৌশলে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে আশিককে গ্রেপ্তার করে থানায় নেয়।

থানায় আশিক সাংবাদিকদের বলেন, অর্থমন্ত্রীর সাথে তার কোন এক সময় দেখা হয়েছিল। তবে কোন সম্পর্ক নাই। তার মেয়ের সাথেও কোনদিন দেখা হয়নি। ফেসবুকে প্রতারণা করার বিষয়টি স্বীকার করেন তিনি।

পুলিশ জানায়, আশিক তার ফেসবুকে এবং নাফিসা কামালের ভুয়া আইডিতে দেশের বড় বড় ব্যবসায়ী ও রাজনীতিবিদদের ছবি দিয়ে থাকে। যাতে যেকেউ সহজে তাকে বিশ্বাস করতে পারে। কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...