Sunday, February 25, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়ায় অনিয়ন্ত্রিত পাখি ভ্যানে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা

কুষ্টিয়ায় অনিয়ন্ত্রিত পাখি ভ্যানে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা

Published on

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধ ব্যাটারি চালিত পাখী ভ্যানে অনিয়ন্ত্রিত যাতায়াত, প্রতিনিয়তই ঘটে চলেছে ছোট বড় নানা দুর্ঘটনা। যেন দেখবার কেউ নেই!

আজ মঙ্গলবার দুপুর ২ টায় পৌরসভার এলঙ্গী পাড়া বাবু কমিশনারের বাড়ির সামনে ফারিজা তাবাসসুম সোহানা নামে ৩ বছরের এক শিশু দুর্ঘটনার শিকার হয়। সোহানা তার দাদীর সঙ্গে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি ব্যাটারি চালিত ভ্যান শিশুটিকে ধাক্কা দিয়ে চলে যায়। দুর্ঘটনায় গুরুতর আহত হয় সোহানা। সঙ্গে সঙ্গে তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মাথায় ৪ টি ও ঠোঁটে ৩টি মোট ৭টি সেলাই দেওয়া হয়। সোহানা এলঙ্গী পাড়া সোহেল রানার মেয়ে।

উল্লেখ্য গত ২৩শে জুন পৌরসভার এলঙ্গী পাড়া ক্লিক মোড় নামক স্থানে পাখি ভ্যানের ধাক্কায় রিয়া (৮) নামে এক স্কুল ছাত্রী নিহত হয়। রিয়া এলঙ্গী আচার্য প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী ছিলো।

অবৈধ ব্যাটারি চালিত ভ্যানের প্রতিনিয়ত এমন দুর্ঘটনার শিকার হচ্ছে বেশির ভাগ শিশুরা। অনিয়মতান্ত্রিক ব্যাটারি চালিত ভ্যান গুলো জেনো এক মরণফাঁদ। আর কত শিশু এমন দুর্ঘটনা শিকার হলে টনক নড়বে প্রশাসনে?এমনটাই প্রশ্ন অভিবাবকদের।

অভিভাবকরা বলছেন ব্যাটারি চালিত অবৈধ ভ্যান তীব্র গতির ফলে স্কুলে যেতে অসুবিধা হয় শিশুদের। শিশু সোহানার ভাই মোঃ আবু হাসান বলেন তীব্র গতি এবং সঠিক ব্রেক না থাকার কারণে এমন দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। আরো অভিযোগ উঠেছে অপ্রাপ্ত বয়স্ক চালক, যাত্রী আসনে বসে ভ্যান চালানা ও দুই ভ্যানের প্রতিযোগিতা করা ইত্যাদি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...