Wednesday, February 1, 2023
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ার লকডাউন ও ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

কুষ্টিয়ার লকডাউন ও ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

Published on

কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলার ‘রেড জোন’ এলাকা ঘোষণার পর সেসব এলাকায় আজ বৃহস্পতিবার থেকে ২১ দিনের লকডাউন শুরু হয়েছে, সাথে চলছে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড।

আজ ১৮ জুন জেলা প্রশাসক, কুষ্টিয়া জনাব মোঃ আসলাম হোসেন এঁর নির্দেশনায় কুষ্টিয়া ও ভেড়ামারা পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন ইউনিয়ন পরিষদকে সম্পুর্ণরুপে লকডাউনের আওতায় আনা হয়েছে। রেড জোন চিহ্নিত এলাকা সমুহ থেকে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ অন্যান্য এলাকায় ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সরকার ঘোষিত এই জোনভিত্তিক কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে জেলা প্রশাসন, কুষ্টিয়া বদ্ধপরিকর।

উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), ও জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ গতকাল রাত ও আজ সকাল থেকে শুরু করে সারাদিন ব্যাপী করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি ঘোষিত বিভিন্ন রেড জোনগুলোকে লকডাউনের আওতায় আনতে বিভিন্ন কার্যক্রমের সুচনা করে। এ সময় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ও তাদের নিকটবর্তী বসবাসরত অন্যান্য পরিবারকে আগামী ২১ দিন সম্পুর্ণরুপে জেলা প্রশাসনের নির্দেশবলী মেনে চলতে বাড়ি বাড়ি গিয়ে ও হ্যান্ড-মাইকে অনুরোধ জানানো হয়। সেই সাথে লকডাউনের আওতায় থাকা সকল পরিবারকে জেলা প্রশাসন, কুষ্টিয়ার পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

কুষ্টিয়া জেলার মানুষের স্বাস্থ্য ও জীবন রক্ষায় আজ থেকে আগামী ২১ দিন রেডজোন গুলোতে কুষ্টিয়ার প্রশাসন কঠোরভাবে তদারকি করবে। জেলা প্রশাসন কতৃক প্রচারিত বিভিন্ন নির্দেশবলী মেনে চলার জন্য সংশ্লিষ্ট জোনগুলোর জনসাধারনকে অনুরোধ জানানো হচ্ছে।

জোনভিত্তিক লকডাউন কার্যক্রমের পাশাপাশি জেলা প্রশাসন, কুষ্টিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকে ১০ টি অভিযানে ২২ টি মামলায় দন্ডিত ২৪ জনকে ১২,২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ভেড়ামারা উপজেলার নির্বাহী অফিসার সোহেল মারুফ জানান, আজ ভেড়ামারা উপজেলার রেডজানের লকডাউন কার্যক্রম মনিটরিং করা হয় ও বিভিন্ন স্থানে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এতে মুখে মাস্ক ব্যবহার না করা ও সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮, ২৫(১)(খ) ধারা ভঙ্গে (২) মতে ৫ টি মামলায় ৭ জনকে ৩৫০০ (তিন হাজার পাঁচশত টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন। অভিযান চলমান থাকবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২

কুষ্টিয়ার ভেড়ামারায় কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায়...