Thursday, February 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ার মিরপুর থেকে গোপালগঞ্জ ট্রেন চেয়ে প্রধানমন্ত্রীকে ২য় শ্রেণির ছাত্রের চিঠি

কুষ্টিয়ার মিরপুর থেকে গোপালগঞ্জ ট্রেন চেয়ে প্রধানমন্ত্রীকে ২য় শ্রেণির ছাত্রের চিঠি

Published on

কুষ্টিয়ার মিরপুর থেকে গোপালগঞ্জে যাওয়ার জন্য একটি ট্রেন চেয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি লিখেছে দ্বিতীয় শ্রেণির এক স্কুল ছাত্র। ঐ স্কুল ছাত্রের নাম তোয়াশ জোয়ার্দ্ধার। সে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সুলতানপুর মহাম্মদ আলী জোয়ার্দ্দারের ছেলে এবং আমরা নতুন শিক্ষা নিকেতনের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

শনিবার ঐ স্কুলছাত্রের পিতা মহাম্মদ আলী জোয়ার্দ্দার প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
 
দ্বিতীয় শ্রেণির ঐ স্কুলছাত্র তার খোলা চিঠিতে লিখেছে-  মাননীয় প্রধানমন্ত্রী, পত্রের প্রথমে আমার সালাম নিবেন। আশাকরি আপনি আল্লাহর রহমতে খুব ভালো আছেন। আমিও ভালো আছি।

মাননীয় প্রধানমন্ত্রি, আমাদের প্রিয় মহানবী হযরত মুহাম্মদ (সঃ) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কবুতরকে খুবই ভালো বাসতেন। আমিও কবুতরকে খুবই ভালোবাসি। আমি গত ২২ জানুয়ারী ২০১৯ তারিখে আমার বাবা, মা, বড়ভাই, চাচা ও চাচীসহ ৬জন মিলে পবিত্র ওমরাহ হজ্জ পালন করতে মক্কা ও মদিনাতে গিয়েছিলাম। মদিনাতে আমি আমার বড় ভাই কবুতরকে গম খেতে দিয়েছি। সে কারনে আপনার কাছে আমার আকুল আবেদন আমাদের মহানবী ও বঙ্গবন্ধুসহ সকলের প্রিয় কবুতর এক্সপ্রেস নামে ১টি আন্তঃনগর ট্রেন গোপালগঞ্জ থেকে ঈশ্বরদী গামী দ্রুত চালু করবেন। যাতে করে আমি ও আমার পরিবার সকলে মিলে মিরপুর ষ্ট্রেশন থেকে গোপালগঞ্জের কাশিয়ানির ধনগ্রামে নানুর বাড়ি যেতে পারি। আপনি আমার নানুরমত প্লিজ দয়া করে আমার অনুরোধটি রাখবেন। আমি আমরা নতুন শিক্ষা নিকেতনের ২য় শ্রেণির ছাত্র। আমার রোল নংঃ ১।

ঐ স্কুলছাত্রের পিতা মহাম্মদ আলী জোয়ার্দ্দার জানান, ছোট বেলা থেকে সে বঙ্গবন্ধুর ভাষন শুনে। ০৭ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষণ দেয় তোয়াশ। এছাড়া ২০১৮ সালে মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানেও বঙ্গবন্ধুর ভাষন দেয় সে।

তিনি আরো জানান, তোয়াশের নানার বাড়ি গোপালগঞ্জে। তার খুব ইচ্ছা ট্রেনে করে গোপালগঞ্জে তার নানার বাড়ি যাবে। তাই সে মাননীয় প্রধানমন্ত্রী কাছে একটি খোলা চিঠি লিখেছে। চিঠিটি গত ০৪ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর বরাবর পাঠানো হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...