Thursday, July 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরকুষ্টিয়ার পোড়াদহে মিজান হত্যা মামলার রহস্য উৎঘাটিত

কুষ্টিয়ার পোড়াদহে মিজান হত্যা মামলার রহস্য উৎঘাটিত

Published on

কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের পোড়াদহে অতি সম্প্রতি সংঘটিত সোলার প্যানেল কর্মকর্তা মিজানুর রহমান মিজান (২৪) হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হয়েছে। বাদীর দায়েরকৃত এজাহারে আসামীর নাম ছিল অজ্ঞাতনামা। তা সত্বেও ক্লুলেস মামলাটি তদন্ত করে পুলিশ হত্যাকাণ্ড সংঘটিত হবার এক সপ্তাহ পার না হতেই হত্যাকাণ্ডে জড়িত সকল আসামীকে গ্রেফতার করে আদালতে সৌপর্দ করতে সক্ষম হয়েছে। একাধিক কারণ সামনে রেখে মিজান হত্যাকাণ্ডের তদন্ত কার্যক্রম এগিয়ে চলেছে।

এরমধ্যে সোলার প্যানেল কে এইচ এম পাওয়ার লিঃ এর পোড়াদহ অঞ্চলের এরিয়া ম্যানেজার শাহ আলম (৩৬) কোম্পানীর অর্থ আত্মসাৎ করতে ব্যাক্তিগত জীবনে সৎ তরুন ফিল্ড অফিসার মিজানুর রহমান মিজানকে বাগে আনতে না পেরে অর্থের বিনিময়ে ভাড়াটে খুনিদের মাধ্যমে খুন করেছে বলেই মামলার তদন্ত প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন।

ইতিমধ্যেই ওই মামলায় ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলোঃ জয়পুরহাট জেলার ভাদশা গ্রামের আয়ুব আলীর ছেলে কে এইচ এম পাওয়ার লিঃ পোড়াদহ অঞ্চলের এরিয়া ম্যানেজার শাহ আলম, পোড়াদহ উত্তর কাটদহ গ্রামের নাজিমুদ্দিন শেখের ছেলে নাজমুল শেখ (৩৫), মৃত হাজারী শেখের ছেলে আয়ুব শেখ (৪২) ও মৃত সোবহানের ছেলে মনোয়ার হোসেন (৩৭)।

এরমধ্যে নাজমুল শেখ ও মনোয়ার শেখ আদালতে বিজ্ঞ হাকিমের নিকট ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

আসামী মনোয়ার হোসেন ২৪ মে আদালতে প্রদত্ত জবানবন্দিতে স্বিকার করছে,আসামী শাহ আলম টাকার বিনিময়ে ভিকটিমকে ঘটনাস্থলে নিয়ে যায়। আসামী মনোয়ার হোসেন ভিকটিমের হাত উচু করে ধরে। আসামী আইয়ুব আলী ভিকটিমের মুখ চেপে ধরে এবং আসামী নাজমুল তার হাতে থাকা ধারালো চাকু দিয়ে ভিকটিম মিজানকে জখম করে হত্যা নিশ্চিত করে।

উল্লেখ্য, গত ১৭ মে রাতে মসজিদ থেকে তারাবী নামাজ পড়ে ভাড়া বাসায় ফেরার সময় নিখোঁজ হন কে এইচ পাওয়ার লিঃ সোলার প্যানেলের ফিল্ড অফিসার মিজানুর রহমান মিজান (২৪)। পরদিন সকালে নিখোঁজ মিজানের ক্ষতবিক্ষত মরদেহ পোড়াদহ ময়নাগাড়ী রেলগেট সংলগ্ন ভরসা এন্টার প্রাইজের পিছন থেকে উদ্ধার করে পুলিশ।
নিহত মিজান গাইবান্ধা জেলার সদর উপজেলার খামার বোয়ালিয়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে।

নিহতের বড়ভাই খোরশেদ আলম বাদী হয়ে মিরপুর থানায় আসামী অজ্ঞাত উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল আলীম।

মিরপুর থানার ওসি আবুল কালাম মিরপুরের পোড়াদহের আলোচিত সোলার প্যানেল কর্মকর্তা মিজান হত্যাকাণ্ডে জড়িত ৪ আসামীর গ্রেফতার ও আদালতে মিজান হত্যাকাণ্ডে জড়িত থাকার দ্বায় স্বিকার করে স্বিকারোক্তিমুলক জবানবন্দি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...