Saturday, July 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরকুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবাধে আসছে মাদক

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবাধে আসছে মাদক

Published on

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের পরও : বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের শীর্ষ মাদক ব্যবসায়ীসহ ১১৭ জন মাদক ব্যবসায়ী ও মাদক পাচারকারী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পনের পরও থেমে নেই দৌলতপুর সীমান্ত দিয়ে মাদক পাচার।

ভারত থেকে অবাঁধে আসছে ফেনসিডিল, গাঁজা ও মদ। বিজিবি’র অভিযানে ভারত থেকে পাচার হয়ে আসা কিছু মাদক উদ্ধার হলেও পুলিশের অভিযানে মাদক উদ্ধার শূন্য রয়েছে।

গত ৬মে কুষ্টিয়া ষ্টেডিয়ামে জেলার ২২২ জন মাদক ব্যবসায়ী ও মাদক পাচারকারী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পন করেছে। এদের মধ্যে দৌলতপুর সীমান্তের রয়েছে ১১৭জন। মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের পর মাদক ব্যবসা বন্ধ হওয়ার কথা থাকলেও মাদক ব্যবসায়ীরা তাদের কৌশল পরিবর্তন করে দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবাধে মাদক পাচার করছে। তবে পুলিশ ও সীমান্তরক্ষী বিজিবি’র হাতে কোন মাদক ব্যবসায়ী বা পাচারকারী আটক হয়নি।

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের পর বিজিবি’র অভিযানে গত ২০ দিনে শুধুমাত্র দৌলতপুর সীমান্তে ১৮৮বোতল ফেনসিডিল, ৩৫কেজি গাঁজা ও ৪০৯ বোতল ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের মদ উদ্ধার হয়েছে। আর এসব মাদক উদ্ধার হওয়ায় প্রমান করে দৌলতপুর সীমান্ত দিয়ে অবাঁধে মাদক আসছে।

সীমান্ত এলাকার বিভিন্ন সূত্রে জানাগেছে, উপজেলার ধর্মদহ, প্রাগপুর, বিলগাথুয়া, জামালপুর, মহিষকুন্ডি মাঠপাড়া, মুন্সিগঞ্জ, চল্লিশপাড়া, চরপাড়া, চিলমারী, চরচিলমারী, উদয়নগর, ডিগ্রিরচরসহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে মাদক পাচারকারীরা গোপনে বিভিন্ন কৌশলে ফেনসিডিল, গাঁজা ও মদসহ বিভিন্ন প্রকার মাদক পাচার করছে। আর এসব মাদক হাত বদল হয়ে দেশের নানা প্রান্তে ছড়িয়ে পড়ছে। ঈদকে সামনে রেখে মাদক ব্যবসায়ীরা তাদের এ অন্ধকার জগতের ব্যবসা বিভিন্ন কৌশলে প্রসার ঘটাচ্ছে।

এদিকে মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের পর মাদক ব্যবসা বেড়েছে না কমেছে তা নিয়ে সীমান্ত এলাকাবাসীর সাথে বিজিবি’র মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার সীমান্ত সংলগ্ন পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে চত্বরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল মাষ্টার, দৌলতপুর দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম, পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামসহ স্থানীয় সুধীজন। মতবিনিময় সভায় সুধীজনরা মাদক পাচার এখনও অব্যাহত আছে এবং মাদক ব্যবসায়ীরা নানা কৌশলে ভারত থেকে মাদক পাচার করে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিচ্ছে বলে মন্তব্য করেন।

সর্বপরি মাদক ব্যবসা বন্ধে সরকার যত কৌশল বা অভিযন করুক না কেন মাদক ব্যবসায়ীরা বহাল তবিয়তে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...