Friday, February 23, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ার দৌলতপুরে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা !

কুষ্টিয়ার দৌলতপুরে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা !

Published on

কুষ্টিয়া দৌলতপুর সাগরখালী আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী অতিরিক্ত টাকা দিয়েও প্রবেশপত্র না পাওয়ায় আত্মহত্যা করার চেষ্টা করেছে।

এইচএসসি পরীক্ষার্থী লিমন হাসান লিখন জানান, আমি দৌলতপুর সাগরখালী আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী। এই কলেজ থেকে মডেল টেস্ট দুই সাবজেক্ট এ ফেল করায় আমি এবার এইচএসসি পরীক্ষা দিতে পারব না বলে জানিয়ে দেন কলেজের অধ্যক্ষ।

পরবর্তীতে দেখি আমার সাথে ফেল করা আরো কয়েকজন ছাত্র ছাত্রী পরীক্ষা দিতে পারছে। আমি এ বিষয়ে সাগর খালি আদর্শ কলেজের অফিস সহকারী সাইদুল ইসলাম এর সাথে যোগাযোগ করি। সাইদুল ইসলাম আমার নিকট ৬হাজার টাকা দাবি করেন। আমি তার দাবি অনুযায়ী ৬হাজার টাকা পরিশোধ করি। কিন্তু সকলের প্রবেশপত্র মিললেও আমারটা মেলেনি। আমাকে পরীক্ষার ২ দিন আগে প্রবেশপত্র নেয়ার জন্য দেখা করতে বলে সাইদুল ইসলাম। আমি গেলে সাইদুল ইসলাম আমাকে পরীক্ষার আগের দিন সন্ধ্যায় দেখা করতে বলে।

সে অনুযায়ী গতকাল (রবিবার) সন্ধ্যায় সাইদুল ইসলামের বাড়িতে গেলে তিনি বলেন আজ (সোমবার) সকাল ৮ টায় কলেজে গিয়ে অধ্যক্ষের নিকট থেকে প্রবেশপত্র সংগ্রহ করে আমাকে দেবেন। কিন্তু আজ সকাল ৮ টায় অধ্যক্ষের কাছে গেলে তিনি আমাকে জানান যার কাছে টাকা দিয়েছো তার কাছ থেকে প্রবেশপত্র নিয়ে আসো। আমি পরীক্ষা দিতে পারবোনা বলেও সাফ জানিয়ে দেন অধ্যক্ষ। এরপর আমার বাড়িতে মুখ দেখানোর কোন উপায় ছিল না সে কারণেই আমি আজ আত্মহত্যার পথ বেছে নিতে গিয়েছিলাম।

এইচএসসি পরীক্ষার্থী লিমন হাসান লিখন কুষ্টিয়া দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের জেকের মোল্লার ছেলে।

সাগরখালী আদর্শ কলেজের অফিস সহকারি সাইদুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি চেষ্টা করেছিলাম তার ফরম ফিলাপ কমপ্লিট করে প্রবেশ পত্র বের করে দেয়ার। কিন্তু দুদকের কড়াকড়ির কারণে পারিনি। পরবর্তীতে আমি বিকাশ মাধ্যমে ৬হাজার টাকা লিমনের ভাইয়ের মোবাইল ফোনে ফেরত পাঠায়। ফরম ফিলাপ করতে কত টাকা লাগে জানতে চাইলে সাইদুল ইসলাম জানান, মানবিক বিভাগের ২হাজার বানিজ্যিক বিভাগে ২১শ এবং বিজ্ঞান বিভাগের ২২শ টাকা লাগে। কিন্তু এই অতিরিক্ত টাকা নিয়েছেন কেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমাকে ফাঁসানো হয়েছে। আমি ২হাজার টাকা নিয়েছি। পরবর্তীতে তাদের চাপে পড়ে ৬হাজার টাকা ফেরত দিতে বাধ্য হয়েছি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...