Saturday, July 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরকুষ্টিয়ার দৌলতপুরের ছাতারপাড়া গ্রামে ২৮ জনের পর আরো ২ জন ডেঙ্গুতে আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুরের ছাতারপাড়া গ্রামে ২৮ জনের পর আরো ২ জন ডেঙ্গুতে আক্রান্ত

Published on

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নে ছাড়ারপাড়া নামক ছোট্র একটি গ্রামে ৩৮ জন নারী-পুরুষ ডেঙ্গু রোগি শনাক্তের পর সেখানে বিশেষ নজরদারী শুরু করেছে জেলা ও উপজেলা প্রশাসন। গত দু’দিনে ওই গ্রামে নতুন করে আরো ২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সেখানে মশা নিধন ও জনসচেতনতা মূলক কার্যক্রম চালানো হচ্ছে। রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা ও ডেঙ্গু রোগি শনাক্তে স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে স্বাস্থ্যকর্মীদের সমন্বয়ে টিম কাজ করছেন। নানা উদ্যোগ নেয়ার পরও ডেঙ্গু আতঙ্ক ছড়িয়েছে ছাড়ারপাড়াসহ আস-পাশের গ্রামগুলোতে।

অস্থিরতা কাজ করছে অন্য গ্রামের সাধারন মানুষের মাঝেও। তাদের দাবী শুধু ছাড়ারপাড়া গ্রামই নয়, আসেপাশের গ্রামকেও ডেঙ্গু প্রতিরোধে বিশেষ নজরদারীতে রাখা উচিৎ। তা না হলে যে কোন সময় অন্য গ্রামেরও একই চিত্রের আশংকা রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন ছাতারপাড়া গ্রামে ডেঙ্গু মশা ও লাভা ধ্বংসে মশা নিরোধক স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্নতার উদ্বোধন ও স্থানীয় মানুষের সাথে মত বিনিময় করেন।

এ সময় তার সাথে ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন সেলিম হোসেন ফরাজী, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ, স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অরবিন্দ পাল দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অরবিন্দ পাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শাক্কির আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম ও স্থানীয় চেয়ারম্যান সাঈদ আনছারী বিপ্লব প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...