Thursday, September 21, 2023
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়ার খাজানগরে রাতে স্কুল প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর, আহত-২

কুষ্টিয়ার খাজানগরে রাতে স্কুল প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর, আহত-২

Published on

কুষ্টিয়ায় ক্রীড়া প্রতিযীগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি করাকে কেন্দ্র করে রাতের আধারে স্কুল প্রতিষ্ঠানে হামলা চালিয়ে স্কুলের অফিস ও আসবাপত্র ভাংচুর করেছে স্থানীয় ক্যাডারা। এ ঘটনায় আহত হয়েছে সাগর নামের এক হামলাকারী। কুষ্টিয়ার সদর উপজেলার বটতৈল ইউনিয়নের খাজনগর জাগরণী স্কুলে গত রোববার রাতে এ হামলার ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক সজীব মোল্লা ও স্থানীয় সুত্রে জানাযায়, খাজানগর জাগরণী স্কুলে ইতিমধ্যেই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান শেষ করে আয়োজকরা এবং সোমবার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। সে অনুযায়ী গত রোববার রাতেই অতিথিদের জন্য পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মঞ্চ তৈরী করা হয় স্কুল চত্বরে। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধকে বাদ রেখে পোড়াদহ ইউনিয়নের চেয়ারম্যানকে প্রধান অতিথি করে দাওয়াত পত্র করায় স্থানীয় একটি গ্রুপের সাথে সন্ধ্যায় বাকবিতন্ডা হয়।

এরই জের ধরে রাত সাড়ে ১২ টার দিকে খাজানগর উত্তর পাড়ার মৃত তারা মিয়ার ছেলে সাগর, একই এলাকার রুবেল, শামীমসহ ৮/১০ জন স্কুলে হামলা চালিয়ে মঞ্চ ও স্কুলের অফিস ভাংচুর করে। এসময় আয়োজকরা এগিয়ে এলে দুপক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। একপর্যায়ে প্রতি পক্ষের হামলায় আহত হয় সাগর ও শামীম। সাগরের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ভর্তি করা হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে।

এ ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে রাতেই স্কুলের প্রধান শিক্ষক সজীব মোল্লার পিতা সালাম মোল্লাকে আটক করে নিয়ে আসলেও সকালে তাকে ছেড়ে দেয় কুষ্টিয়া সদর থানা পুলিশ।

হাসপাতালের বেডে থাকা আহত সাগর জানায়, তারা স্কুলে হামলা চালিয়েছে মঞ্চ ভেঙে দেয়ার জন্য এবং শুধু মঞ্চ ভেঙে চলে আসার সময় তাদের উপর হামলা করে প্রতি পক্ষরা। এতে সে আহত হয়।

কুষ্টিয়া সদর থানা অফিচার্জ ইনচার্জ নাসির উদ্দিন জানান, এঘটনায় রাতে একজন কে আটক করে নিয়ে আসা হয়। সকালে দুপক্ষ সমমোঝতার আশ্বাসে তাকে ছেড়ে দেয়া হয়েছে। তবে বর্তমানে কোন সমস্যা নেই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...