Monday, March 20, 2023
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ার কৃতি সন্তান টিভি নাট্যকার মাসুম রেজা ও কথা সাহিত্যিক মামুন হুসাইনকে...

কুষ্টিয়ার কৃতি সন্তান টিভি নাট্যকার মাসুম রেজা ও কথা সাহিত্যিক মামুন হুসাইনকে সংবর্ধনা

Published on

কুষ্টিয়ার কৃতি সন্তান জনপ্রিয় টিভি নাট্যকার মাসুম রেজা ও প্রখ্যাত কথা সাহিত্যিক মামুন হুসাইন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হওয়ায় তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। কুষ্টিয়ার শিল্পী-কবি সাহিত্যিক সুধীবৃন্দ’র আয়োজনে আজ শুক্রবার বিকেলে কুষ্টিয়া পৌরসভার অডিটরিয়ামে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, এই শ্রাবনের বৃষ্টি উপেক্ষা করে যারা আজকের এই সংবর্ধনা অনুষ্ঠানে এসেছেন তাদের সকলকে আমার ব্যাত্তিগত পক্ষ থেকে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে বৃষ্টি উপেক্ষা করে যারা এই সংবর্ধনা অনুষ্ঠানে এসে অনুষ্ঠান সাফল্যমন্ডিত করেছেন তাদের সকলকে জানাই সংবর্ধনা। আজকের এই এত উপস্থিতিই বলে দেয় আমরা কুষ্টিয়ার মানুষ সাহিত্য-সংস্কৃতিকে মনেপ্রাণে ধারণ ভালোবাসি। আমরা আগামীতে আরো সামনের দিকে এগিয়ে যাবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজনীতিক ও সামাজিক ব্যাক্তিত্ব ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আহবায়ক শাহাবুব আলী।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা ও সঞ্চালনা করেন সুন্দরম’র পরিচালক ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের সদস্য সচিব শিল্পী কনক চৌধুরী। বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি কুষ্টিয়ার কৃতি সন্তান জনপ্রিয় টিভি নাট্যকার মাসুম রেজা এবং প্রখ্যাত কথা সাহিত্যিক মামুন হুসাইন। কথা সাহিত্যিক মামুন হুসাইন বলেন, লেখা আসলে দূষিত রক্তকে বিশুদ্ধ করে। নাট্যকার মাসুম রেজা বলেন, সকলের ভালোবাসাই আরো এগিয়ে যেতে চাই।

সংবর্ধনা অনুষ্ঠানে আলোচক হিসেবে আলোচনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলর বিভাগের অধ্যাপক মোস্তফা তারিকুল আহাসান, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক আবদুর রশীদ চৌধুরী, কথা সাহিত্যিক-শিক্ষাবিদ চন্দন আনোয়ার, লেখক-গবেষক এ্যাডঃ লালিম হক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, কবি-লেখক-কলামিস্ট বিলু কবির, লেখক-শিক্ষাবিদ অনুপম হাসান।

আরো বক্তব্য রাখেন নবরুপে জাগো কুষ্টিয়ার সভাপতি সৈয়দা হাবীবা, সম্মিলিত সাংস্কৃতিক জোট কুষ্টিয়ার সাধারণ সম্পাদক শাহীন সরকার, সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল মোমেন ।

এর আগে অতিথিবৃন্দকে ফুল, উত্তরীয় ও ক্রেস্ট প্রদান করেন, শিরিন বানু, কেয়া আলম, রীয়া আলম, কারিমা ইসলাম কথা, বাবলু জোয়ার্দ্দার, আব্দুল মোমেন, কারশেদ আলম, তাজউদ্দিন, আব্দুল্লা সাঈদ, জাফর আহমেদ, শফিকুল ইসলাম।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আহবায়ক শাহাবুব আলী, সদস্য সচিব শিল্পী কনক চৌধুরী, সদস্য আব্দুল মোমেন, তাজউদ্দিন, সমর রায়, সৈয়দা হাবীবা, দেওয়ান আক্তারুজ্জামান, মুন্সি সাঈদ, বাবলু জোয়ার্দ্দার, মিজান সরকার, ওয়াকিল মোজাহিদ ।

এ সময় শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক, সুধীজন, সামাজিক-সাংস্কৃতিক ব্যাক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েশত ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে জনপ্রিয় টিভি নাট্যকার মাসুম রেজা ও প্রখ্যাত কথা সাহিত্যিক মামুন হুসাইন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হওয়ায় তাদেরকে সংবর্ধনা প্রদান করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...