Thursday, April 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়ার কুমারখালীতে ভয়াবহ অগ্নিকান্ড, ২৫ লাখ টাকার ক্ষতি

কুষ্টিয়ার কুমারখালীতে ভয়াবহ অগ্নিকান্ড, ২৫ লাখ টাকার ক্ষতি

Published on

কুষ্টিয়ার কুমারখালীতে ভয়াবাহ অগ্নিকান্ডে একটি বসত বাড়ি পুরে ছায় হয়ে গেছে। আজ শুক্রবার দুপুরে কুমারখালী তেবাড়িয়া, সংলগ্ন ঝাউতলা নুরুল ইসলাম হিরোর বাড়িতে এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুর অনুমানিক দেড় টার দিকে আগুনের শুত্রপাত হয়। মুহূর্তেরর মধ্য আগুনের লেলিহান শিখা গ্রাস করে ফেলে পুরো বাড়ি। এসময় প্রতিবেশীরা টের পেয়ে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। খবর দেয়া হয় ফেয়ার সার্ভিস অফিসে। পরে দমকল সসদ্যরা পৌছানোর আগেই পুরে ছায় হয়ে যায় বাড়িটি।

জানাযায়, ওই বাড়ির হিরোর স্ত্রী চুলার আগুনে তরকারী বসিয়ে পাসের বাসায় বড়ই আনতে যায়। এসময় চুলার আগুন রান্না ঘরে ছড়িয়ে পরে। শুক্রবার জুম্মার দিন হওয়ায় নামাজ আদায়ে মসজিদে থাকে এলাকাবাসী। এতে পানি সরর্বাহে করতে না পারাই পুরো বাড়ি তখন তার নিয়ন্ত্রণে নিয়ে ফেলে আগুন।

এলাকাবাসীর অভিযোগ, ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে আসলে ক্ষয়ক্ষতির পরিমান কম হতো। বেশ কিছু সময় পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দীর্ঘ আধা ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । ততোক্ষণে বাড়ির মূল্যবান আসবাবপত্র সহ আসপাশের গাছপালা পুরো গ্রাস করে ফেলে আগুনের লেলিহান শিখা। প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে জানিয়ের পরিবারের সদস্যরা।

ফায়ার সার্ভিস ইনচার্জ রমেশ কুমার সাহ জানান, তারা কোন বিলম্ব করেনি। ফোন পেয়ে ততক্ষণিক ছুটে যায় ঘটনা স্থলে। এসে তাদের কর্মী ও স্থানীয় সহযোগি তাই আধা ঘন্টার প্রচেষ্টায় আগুন পুরো নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। রান্নাঘরের চুলার আগুন থেকে এই ঘটনার সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করেন তিনি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...