Sunday, April 14, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়াতে যাত্রীদের বিশুদ্ধ পানি ব্যবস্থাপনায় মনির খান সংঘ

কুষ্টিয়াতে যাত্রীদের বিশুদ্ধ পানি ব্যবস্থাপনায় মনির খান সংঘ

Published on

নিজেস্ব প্রতিনিধিঃ দেশের প্রায় সবখানে যখন পানি সমস্যা সমাধানের পথে, অথচ অবহেলিত অবস্থাতে ছিলো কুষ্টিয়ার কোর্ট পাড়া রেল এষ্টেশনটি। দূর দূরান্ত থেকে আসা যাত্রীদের পানির জন্য আশে-পাশের চায়ের দোকান, খাবার হোটেল, মসজিদ-মাদরাসা সহ বিভিন্ন জাইগাতে গিয়ে পানির পান করতে হতো। যা এষ্টেশনে আসা নতুন কোন যাত্রীর জন্য ছিলো বেশ কঠিন ও ভোগান্তির।

অথচ কুষ্টিয়া কোর্ট পাড়ায় রেল-এষ্টেশন একটি অতি প্রাচীন ও ব্যাস্ততম এষ্টেশন। যাত্রীদের এমন দূর অবস্থা নজরে আসে দেশের বৃহৎ সামাজিক সেচ্ছাসেবী সংগঠন মনির খান সংঘের।

বুধবার মনির খান সংঘের অর্থায়নে যাত্রীদের বিশুদ্ধ খাবার পানি সমস্যা সমাধানের জন্য এষ্টেশনের ওপর বসানো হয়েছে একটি পানির ড্রাম । যার মধ্য দিয়ে প্রতিদিন এখানে আসা যাত্রীরা সহজেই পানি পান করতে পারবে। এছাড়াও প্রতিনিদ পানির ড্রামটি পরিস্কার, পানি রাখার জন্য ও ড্রামটি দেখাভাল করার স্থানীয় একটি ছেলেকে রাখা রয়েছে।

সাংবাদিক ও সমাজ কর্মকার কাজী সোহান(শরীফ) জানান, দীর্ঘদিন যাবৎ বিশুদ্ধ পানি সমস্যাতে ভূগছিনে এখানে আসা যাত্রীরা। পানির জন্য অনেক সময় অনেক যাত্রী ট্রেন ও মিস করতে হয়েছে। তবে আজ থেকে আর এ সমস্যা থাকলো না।

তিনি আরোও বলেন, মনির খান সংঘের কল্যানে এই সমস্যা সমাধায় হয়েছে, যা সবার কাছে নজির হয়ে থাকবে।

এসময় মনির খান সংঘের কেন্দ্রীয় সভাপতি ও কুষ্টিয়ার দিগন্তের ব্যবস্থাপনা সম্পাদক সোহাগ মাহমুদ খান বলেন, দেশের অন্যতম কুষ্টিয়ার কোর্ট এষ্টেশনে আসা যাত্রীদের জন্য পানি সমস্যা কিছুটা হলেও সমাধান করতে পেরে আমরা মনির খান সংঘ পরিবার গর্বিত। আমরা সব সময় চেষ্টা করি সমাজের অসহায়, অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি সামাজিক কাজ করে আসছি। আমরা মনির খান স্যারকে ভালোবাসি, তার গায়কী কণ্ঠকে ভালোবাসি, তার ব্যাক্তিত্বকে ভালোবাসি। যারই পরিপেক্ষিতে এই মনির খান সংঘ আমরা প্রতিষ্ঠিত করেছি। আমরা এই সংগঠনের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য কাজ করছি। অসহায়দের পাশে দাড়ানো সহ মানবিক কর্মকান্ডে আমরা নিয়োজিত থাকবো।

এসময় তিনি উপস্থিত সবাইকে সেচ্ছাসেবী সংগঠন মনির খান সংঘের সাথে কাজ করার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহকারী সাধারন সম্পাদক সজীব শেখ, কুমারখালী রিপোর্টাস ক্লাবের সাবেক সভাপতি এস এম রাজ্জাক, স্বদেশ বার্তার সম্পাদক রাকিবুল ইসলাম, মনির খান সংঘের কেন্দ্রীয় সহ সভাপতি সেলিম রেজা, কুষ্টিয়া জেলা আহবায়ক মাসুদ রানা, সদস্য পলাশ, রিপন, তুহিন, তৃনা, তমা, স্বপন সহ কুষ্টিয়া জেলা মনির খান সংঘের সদস্য বৃন্দ।

উল্লেখ্য যে মনির খান সংঘ অসহায় শিক্ষার্থীদের সহায়তা, শীত বস্ত্র বিতরন, টিউবওয়েল স্থাপন,ক্রীয়া প্রতিযোগিতা সহ সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কাজ করে আসছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...