Friday, May 24, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়া খোকসায় রিকশাচালক বাবার ছেলের জিপিএ ৫ অর্জন

কুষ্টিয়া খোকসায় রিকশাচালক বাবার ছেলের জিপিএ ৫ অর্জন

Published on

শামিম দরিদ্র পরিবারে জন্মগ্রহন করলেও কোন দারিদ্রতাই তাকে লেখাপড়া থেকে দমিয়ে রাখতে পারেনি। রিকশাচালক বাবার সন্তান হয়েও দারিদ্রতার সাথে যুদ্ধ করে এ বছরের এসএসসি পরীক্ষা ছিনিয়ে এনেছে সেরা সাফল্য। কিন্তু এত বড় সাফল্যেও হাসি নেই শামীমের মুখে। শামীম এখন তার উচ্চ শিক্ষা নিয়ে চিন্তিত।

জানা গেছে, উপজেলার ভবানীগঞ্জ গ্রামের রফিকুল ইসলামের ৪ সদস্য বিশিষ্ট পরিবারের বড় সন্তান শামীম। বোন শামিমা ভবানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী, আট মাস বয়সী আরেক ভাই আব্দুর রহমানকে নিয়েই শামীমদের সংসার।

রফিকুল ইসলাম অটো ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে। কিন্তু ছেলে শামিমের লেখা পড়ায় যথেষ্ট সতর্ক দায়িত্ববোধ ও সময়মত অর্থ যোগান, দেখভাল কররাও কমতি ছিল না।

শামিম ২০০২ সালে কুষ্টিয়ার খোকসা উপজেলার জয়ন্তীহাজরা ইউনিয়নে ভবানীগঞ্জ গ্রামে দারিদ্র এক পরিবারে জন্ম গ্রহন করেন। শামিম লেখাপড়ায় প্রথম থেকেই ভাল। সে ভবানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১১ সালে পিএসসি পরীক্ষার ফলাফলে গোল্ডেল প্লাস,  ধোকড়াকোল মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালে জেএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ ফাইভ,  এবার ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে ধোকড়াকোল মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে।

অদম্য শামিম বলেন, পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি, পরিশ্রম করলে সব কিছুই সম্ভব, আমি পরিশ্রম করছি এবং আমার শিক্ষা প্রতিষ্ঠান ও বাবা মায়ের সহযোগিতা দেয়ার কারণে আমার এই সাফল্য। শামীম তার বিদ্যালয়ের শিক্ষকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শামীম বড় হয়ে সেনাবাহিনীর অফিসার হতে চায়। সে এখন চিন্তিত তার উচ্চ মাধ্যমিকের লেখাপড়া নিয়ে। দরিদ্র বাবার সংসারে তার জন্য লেখাপড়া চালিয়ে যাওয়া কষ্টকর হবে। এজন্য মেধাবী শামীম সমাজের বিত্তবানদের সাহায্য চেয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...