Thursday, May 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়া খোকসার পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থী

কুষ্টিয়া খোকসার পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থী

Published on

বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। হুঁ হুঁ করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ড্রাগনের দেশ চীনের সীমানা ছাড়িয়ে করোনার থাবা এখন আমাদের দেশেও। ভেঙ্গে পড়েছে বিশ্বের অর্থনীতি,লাটে উঠেছে ব্যবসা বাণিজ্য। করোনা থেকে বাঁচতে নানান উপায় গ্রহণ করেছে সরকার।এর মধ্যে দিনে দিনে এগিয়ে আসছে পৌর নির্বাচনের সময়। এ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে নির্বাচন কমিশন। কিন্তু সাধারণ জনগনের মনে প্রশ্ন উঠেছে এই মহামারীর সময় নির্বাচন অনুষ্ঠিত হবে কি।

এরই মাঝে কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার খোকসা পৌরসভা নির্বাচন কে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি’র দুই দলেরই প্রার্থীদের নাম শোনা যাচ্ছে। এই উপজেলাটিতে রাজনৈতিক কোন্দলে আওয়ামী লীগের দুইটা গ্রুপ হওয়াতে একই দল থেকে একাধিক প্রার্থীদের নাম উঠে এসেছে যেমন, খোকসা পৌরসভার বর্তমান মেয়র তারিকুল ইসলাম, কুষ্টিয়া জেলা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম বাবলু, খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আল মামুন মোর্শেদ শান্ত। আর বিএনপি থেকে খোকসা পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক নাফিস আহম্মেদ রাজু।

এই প্রার্থীদের মধ্যে তারিকুল ইসলাম গত নির্বাচনে নৌকায় প্রার্থী হয়ে বিজয় লাভ করে এবং তার বিপরীতে ছিলেন বিএনপি থেকে নাফিস আহম্মেদ রাজু। কিন্তু এখানে আবার আওয়ামী লীগ থেকে বিদ্রোহী প্রার্থী ছিলেন আল মামুন মোর্শেদ শান্ত। এবারও নির্বাচনে প্রার্থী হিসেবে এদেরকেই দেখা যাচ্ছে কিন্তু নতুন মুখ হিসেবে দেখা যাচ্ছে জেলা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম বাবলু কে।

মজাহিদুল ইসলাম বাবলু গত জেলা পরিষদ নির্বাচনে সদস্য হিসেবে নির্বাচিত হয় এবং তিনি দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত আছে বলে জানা যায়। আল মামুন মোর্শেদ শান্ত তিনি খোকসা উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটির যুগ্মসাধারণ সম্পাদক পদে দলের কাছে নির্বাচিত হয়, কিন্তু আল মামুন মোর্শেদ শান্ত এর আগে খোকসা পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিল এবং উপজেলা নির্বাচনেও তিনি বিদ্রোহী প্রার্থী ছিল কিন্তু যেহেতু এবার সে দলের একটি গুরুত্বপূর্ণ পদ পেয়েছে সেই সূত্র ধরে অনেকেই বলছে এবার মনোনয়ন না পেলে তিনি কি করবে।

এ বিষয়ে আওয়ামীলীগের স্ব-স্ব প্রার্থীদের সঙ্গে কথা বলতে গেলে তারা জানাই, দল যদি মনোনয়ন দেয় তাহলে অবশ্যই নির্বাচন করব এবং দল যাকে মনোনয়ন দেবে আমরা তার পক্ষ থেকে নির্বাচন করব।

এ বিষয়ে বিএনপি’র প্রার্থী নাফিস আহম্মেদ রাজুর সঙ্গে কথা বললে তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি যদি নির্বাচনে আসে এবং দল যদি আমাকে চায় তাহলে আমি বিগত দিনে নির্বাচন করেছি এবারও নির্বাচন করব এবং সরকারের কাছে আশা রাখব সুষ্ঠু নির্বাচন যেনো দেয়, কারণ সুষ্ঠু নির্বাচন হলে আমরাই বিজয় লাভ করব।

খোকসা উপজেলা আওয়ামী লীগের দলীয় কোন্দল ও একই দলে একাধিক প্রার্থী হয় এ বিষয়ে খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল আক্তারের সঙ্গে কথা বললে তিনি বলেন, খোকসা উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক কোন্দল অচিরেই যাতে তা মিটে যায় সে বিষয়ে আমরা সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। খোকসা পৌর নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নাম আমরা শুনেছি কিন্তু জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিবেন আমরা খোকসা উপজেলা আওয়ামীলীগ তাকে নির্বাচিত করব।

এ বিষয়ে খোকসার আওয়ামী লীগের কিছু প্রবীণ রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে কথা বললে তারা বলেন, খোকসা পৌর নির্বাচনে যারাই প্রার্থী হোক না কেন সব থেকে ভালো হবে খোকসা পৌরবাসীর উন্নয়নের কথা বিবেচনা করে আমরা বলতে চাই খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল আক্তার কে মনোনয়ন দিলে খোকসা উপজেলার রাজনৈতিক অস্থিতিশীল সেটা প্রতিহত করা যাবে এবং খোকসাবাসীর উন্নয়ন হবে।

সবমিলে জনগণের মনে ধোঁয়াশা থেকেই যাচ্ছে, নমিনেশন পাওয়ার পরেও কি বিদ্রোহী প্রার্থী হিসাবে আসবে কেউ নাকি দলকে সুসংগঠিত করে নৌকার বিজয় ঘটাবে।

সূত্র- পিবিএ

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...