Friday, July 19, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুষ্টিয়া কুমারখালীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

কুষ্টিয়া কুমারখালীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Published on

কুষ্টিয়া কুমারখালী উপজেলা ৬১ নং কুশলীবাসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে।

বিদ্যালয়ের উন্নয়নের জন্য সরকারী বরাদ্দকৃত অর্থ আসে ১২০০০০/ এক লক্ষ বিশ হাজার টাকা। যা বিদ্যালয়ের উন্নয়ন মূলক কাজ পরিপূর্ণ ভাবে না করে, বরাদ্দকৃত টাকা অধেকের বেশি আর্তসাত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুর রহমান ও সভাপতি মোঃ মোস্তফা জামান বিশ্বাস।

কিন্তু যে টাকা ব্যয়ের স্লিপ সমূহ দেখান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুর রহমান তাহা খরচে স্লিপ সমূহতে ২৬-৬-১৯ ইং তারিখে মডেল কিবোর্ড চার জোড়া ৩৮০০/ সুইচ বোর্ড সুইচটিপ্যাক ৫০০/ সভাপতি ৫০০০/ মিরাজ+ মনির ২৫০০/ one day one ward ৭০০০/ শওকত ২৫০০/ রেভিনিউ ১৭০০/ প্রত্যায়ন ফরম ফোটকপি ৫০০/ ২-৭-১৯ ইং তারিখে কাব হলদে পখিরড্রেস ৮৫০০/ ১৭-৭-১৯ ইং তারিখে ঝড়ি ১ টা ৫০০/ মেঝে মেরামত ৫০০০/ বঙ্গবন্ধু খেলা বাবদ ২০০০/ মিজডে মিলের বক্স + ঢাকনা ঝড়ি ৬০০০/ ডিজিটাল ঘড়ি ১৫০০/ ক্যাপাসিটর ৫ টা সুইচ ৪ টা ৫০০/ রেগ ৫৫০০/ মেরাজ অফিস খরচ ১৫০০/ জানালা+ দরজাপদ্দা ৫৫০০/ এস এস পাইপ ১৩০০/ এইসব স্লিপ সমূহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনগড়া তৈরি করেছে।

সরজমিনে গিয়ে এবিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, সব বিদ্যালয়ের সভাপতিদের পদবলে বরাদ্দকৃত টাকা থেকে দিতে হয় এই হিসাবে আমি সভাপতিকে দিয়েছি। আমাদের বিদ্যালয়ের কম দুর্নীতি হয়েছে অন্যান্য বিদ্যালয়ের বেশী দুর্নীতি হয়ে থাকে।

এবিষয়ে সভাপতির সাথে মুঠোফোন কথা হলে তিনি বলেন, যে এইসব ছোটখাটো দুর্নীতি বিষয়ে আমার নামে লেখালেখি করে কিছুই করতে পারবেনা।

এবিষয়ে কুমারখালী উপজেলা শিক্ষা অফিসারের সাথে কথা হলে তিনি বলেন, আমরা বিষয়টা খতিয়ে দেখবো।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...