Friday, July 19, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরকুষ্টিয়ার দৌলতপুরে একটি গ্রামে ৩৮ ডেঙ্গু রোগী, ছুটে গেলেন উপজেলা প্রশাসন

কুষ্টিয়ার দৌলতপুরে একটি গ্রামে ৩৮ ডেঙ্গু রোগী, ছুটে গেলেন উপজেলা প্রশাসন

Published on

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের দাড়েরপাড়া গ্রামে ৩৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারা দৌলতপুর পার্শ্ববর্তী মিরপুর ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ অরবিন্দু পাল জানান, দাড়েরপাড়া গ্রামে ৩৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৩০ জন পার্শ্ববর্তী মিরপুর ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ৮ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে।

তিনি আরও জানান, দৌলতপুর হাসপাতালে ডেঙ্গু কর্ণার চালু করা হয়েছে। সেখানে ডেঙ্গু রোগের চিকিৎসার জন্য ডাক্তার ও নার্স সার্বক্ষণিক সময়ের জন্য নিয়োজিত আছেন।

সোমবার বিকেলে ঐ এলাকায় চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ও ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে গেলেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। এসময় তিনি এলাকাবাসী ও রোগীদের সাথে কথা বলে রোগীদের বর্তমান শারীরিক অবস্থা ও চিকিৎসা সংক্রান্ত সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন এবং ডেঙ্গু আক্রান্ত রোগীদের মাঝে ওষুধ ও সচেনতনা মূলক লিফলেট বিতরণ করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, ডেঙ্গু রোগ ও এডিস মশা নিয়ন্ত্রণের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে। যে কারো জ্বর হলে এবং ডেঙ্গু রোগের লক্ষণ দেখা দিলে দ্রুত হাসপাতালে আসুন, চিকিৎসা সেবা নিন, নিজ নিজ বাড়ীর আঙ্গিনা পরিষ্কার রাখুন। সরকার সকল সেবা নিয়ে আপনার পাশে আছে।

পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার এর সাথে ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.এজাজ আহমেদ মামুন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো.আজগর আলি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো.সাইদুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অরবিন্দ পাল, ১৪নং আড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আনসারী বিপ্লব প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...