Wednesday, May 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়ার গড়াই নদী থেকে জব্দকৃত ড্রেজার উধাও!

কুষ্টিয়ার গড়াই নদী থেকে জব্দকৃত ড্রেজার উধাও!

Published on

গত ৬ সেপ্টেম্বর কুষ্টিয়া গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন জন‍্য ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ড্রেজার ও পাইপ জব্দ করে। কিন্তু শ্রমিকের না থাকায় পানির মধ্যে থেকে ড্রেজার নিয়ে যাওয়া সম্ভব হয়নি। পরবর্তীতে আদালতের হাকিম রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্টের সিকিউরিটির ওপর দেখাশোনার দায়িত্ব দিয়ে চলে যায়।

আজ রবিবার রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্টে গিয়ে জব্দকৃত ডেজার খুঁজে পাওয়া যায়নি। সেখানকার কিছু হকারের সাথে কথা হলে তারা জানান, গত শনিবার সকাল থেকেই ড্রেজার মালিক সাত্তার মাষ্টার ও তার লোকজন দিয়ে ড্রেজার খুলে নিয়ে যায়। এ সময় কেউই বাঁধা দেয়নি। সারাদিন ধরে চলেছে এই ড্রেজার খোলার কাজ। ড্রেজার খুলে রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্ট এর মধ্যে দিয়েই গাড়িতে করে নিয়ে যায় সাত্তার মাস্টার। এদিকে কুষ্টিয়া রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্টের কেউই ভ্রাম্যমান আদালতে জব্দকৃত ড্রেজার নিয়ে যেতে বাঁধার সৃষ্টি করেনি।

আজ সরোজমিনে গিয়ে দেখা যায় তিনজন লেবার পানির নিচে থাকা পাইপ উত্তোলন করছে। সে সময় কুষ্টিয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কে সাংবাদিকরা জানালে তিনি তার অফিস সরকারিকে পাঠিয়ে দুটি পাইপ উদ্ধার করে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাকিব-আল রাব্বি জানান, এই জব্দকৃত ড্রেজারটি শ্রমিক না পেয়ে খুলে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। উপরে থাকা পাইপগুলো আমরা খুলে নিয়ে যাই আর পানির ভেতর ড্রেজার থাকায় খুলে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। এই জন্য রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্ট সেন্টারের সিকিউরিটি গার্ডের উপর দেখাশোনার দায়িত্ব দিয়ে আসা হয়। আজ আপনাদের মাধ্যমে সংবাদ পাই ড্রেজার ওইখানে নেই। এই খবর প্রাপ্ত হয়ে আমি আমার অফিস স্টাফকে পাঠিয়েছিলাম, সে গিয়ে দুটি পায়ে আটক করে কিন্তু ড্রেজারটি পাওয়া যায়নি।

অভিযুক্ত সাত্তার মাস্টারকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, প্রায় ১৫ দিন ধরে গড়াই নদী থেকে অবৈধভাবে মিনি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্টের গর্ত ভরাট করছিল ভেড়ামারা উপজেলার সাত্তার মাস্টার। এতে নদীর পাড় ভাঙন দেখা দেয়। এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) মোঃ মোস্তাক আহমেদের দৃষ্টিগোচর হয়। তিনি কুষ্টিয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব-আল রাব্বিকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।

গত বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব-আল রাব্বি রেনউইক বিনোদন পার্ক ও রিসোর্টের ভেতর অভিযান চালায়। সেখানে গিয়ে দেখতে পান গড়াই নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে রেণউইক বিনোদন পার্ক ও রিসোর্টে গর্ত ভরাট করছিল। কিন্তু সেখানে ড্রেজার মালিককে না পেয়ে ভ্রাম্যমান আদালতের হাকিম মিনি ড্রেজার ও পাইপ জব্দ করে ভূমি অফিসে নিয়ে যায়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...