Saturday, June 15, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় মাদ্রাসার হুজুরের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ !

কুষ্টিয়ায় মাদ্রাসার হুজুরের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ !

Published on

কুষ্টিয়া কেন্দ্রীয় বড় বড় থানা হাফিজিয়া মাদ্রাসার হুজুর বাহার উদ্দিন এর বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে থানাতে লিখিত অভিযোগ দায়ের করেছে শারীরিক নির্যাতনের শিকার ওই শিশুর মা।শারীরিক নির্যাতনের শিকার শিশু আলিফ ওরফে ওসমান (৯) রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাবুর ছেলে। বর্তমানে ওই শিশুটির পরিবার কুষ্টিয়া থানাপাড়া ৬ রাস্তার মোড় এলাকায় ভূমি অফিসের পিছনে ভাড়া বাসায় থাকেন।

নির্যাতনের শিকার শিশু আলিফ ওরফে ওসমান কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ইমারজেন্সি কক্ষে সাংবাদিকদের জানান, কুষ্টিয়া কেন্দ্রীয় বড় গোরস্থান হাফিজিয়া মাদ্রাসার হুজুর বাহার উদ্দিন মটরের সুইচ দিয়ে দেরি করে ওখান থেকে আশায় আমার সারা শরীরে বেতদিয়ে আঘাত করে। ব্যথার যন্ত্রণায় রাতে জ্বর আসে। পরবর্তীতে বাড়ি এসে বিষয়টি জানালে আমাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে আমার মামা।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, শরীরের বিভিন্ন জায়গায় বেত দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

শিশু নির্যাতনের বিষয়ে কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক বাহার উদ্দিন এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়টি আমরা ওই ছেলের বাড়িতে বসে সমাধান করেছি। যা কিছু জানার মাদ্রাসা কমিটির সভাপতির কাছ থেকে জেনে নিয়েন বলে ফোনটি কেটে দেন তিনি।

অভিযোগে উল্লেখ রয়েছে, গত ৩১শে মার্চ দুপুর ২ টার দিকে মাদ্রাসা থেকে পালিয়ে আসে আমার ছেলে আলিফ। পরবর্তীতে আমি তার গায়ে থাকা জুব্বা খুলে দেখি শরীরের বিভিন্ন অংশে খোলা যখন রয়েছে। বিষয়টি জানার জন্য আমার ছেলেকে জিজ্ঞাসা করলে ভয়ে কিছু বলতে চাই না। পরে আমার ছেলে বিষয়টি খুলে বললে ছেলে আমি ও আমার ছেলে কেন্দ্রীয় গোরস্থান হাফেজিয়া মাদরাসায় গিয়ে শিক্ষক বাহার উদ্দিনকেএই নির্যাতনের বিষয়ে জিজ্ঞাসা করলে সে অকপটে স্বীকার করে অনুশোচনা করেন। পরবর্তীতে আমার ছেলের চিকিৎসার জন্য কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...