Monday, April 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান অবশেষে রক্তাক্ত !

কুষ্টিয়ায় ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান অবশেষে রক্তাক্ত !

Published on

ছাত্রলীগ ও যুবলীগকর্মীদের হামলার পর মাহমুদুর রহমান

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কুষ্টিয়ায় একটি মামলায় জামিন পাওয়ার পর আদালত চত্বরে হামলার শিকার হয়েছেন। ছাত্রলীগের নেতাকর্মীরা মাহমুদুর রহমানের ওপর হামলা করেছেন।

২২ জুলাই রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে হামলা হয়।

এর আগে দুপুর ১২টা থেকে আদালত এলাকায় ঘিরে রেখেছিল ছাত্রলীগ। পরে ১টার দিকে মাহমুদুর রহমান সঙ্গীদের নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় আদালত ভবনের প্রতিটি দ্বারে ছাত্রলীগের নেতাকর্মীরা আটকে দেয়। এ সময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন।
পরে বিকেলে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে মাহমুদুর রহমানের ওপর হামলা চালানো হয়।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় মাহমুদুর রহমান আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রোটেকশনের জন্য তিনি আবেদন করেন। পরে তিনি আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। ইট-পাথর ছুড়ে মারা হয়েছে। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ ৪টা ৪০ মিনিটের দিকে প্রিয়.কমকে জানান, একটি মামলায় মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিনও মঞ্জুর করেন। কিন্তু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আদলত চত্বরে মারমুখী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ থাকার পর আদালত থেকে বের হলে হামলা চালানো হয়।

আব্দুল্লাহ দাবি করেন, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী-ক্যাডাররা মাহমুদুর রহমানকে টার্গেট করে হামলা চালিয়েছে। তিনি রক্তাক্ত, তার ব্যবহার করা গাড়িতেও চাঙচুর চালানো হয়েছে।

পরে মাহমুদুর রহমানকে নিয়ে মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট সামস তামিম মুক্তির চেম্বারে অবস্থান নিলে ছাত্রলীগ সেখানেও হামলা চালায়।

রবিবার সকালে মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে যান ৫০০ ধারার মানহানি মামলায় জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিন মঞ্জুর করেন। পরে পুলিশি প্রোটেকশনে ঢাকার পথে রওনার নির্দেশ দেন আদালত।

মাহমুদুর রহমানের সঙ্গে অবস্থান করা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশের) মহাসচিব এম আব্দুল্লাহ এর আগে বিকেল পৌনে ৪টার দিকে বলেন, ‘আমরা এখন কোর্টর এজলাসের পাশে অবরুদ্ধ অবস্থায় আছি। আদালত মামলায় জামিন মঞ্জুর করার পর আমরা বের হতে পাচ্ছি না, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ বাইরে মহড়া দিচ্ছে। হামলার হতে পারে এই আশঙ্কায় বসে আছি।’

উল্লেখ্য, আজ রোববার দুপুর ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এম এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে স্থায়ীভাবে ‘আমার দেশ’ -এর সম্পাদক মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করেন। সে সময় মাহবুবুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে, আমার দেশ-এর সম্পাদক মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করায় অসন্তোষ প্রকাশ করে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের নেতারা। তারা আদালত চত্বরে মাহমুদুর রহমানকে অবরুদ্ধ করে রাখে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...