Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুমারখালী ভূমি অফিসে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ই-নামজারি ফি প্রদানের উদ্বোধন

কুমারখালী ভূমি অফিসে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ই-নামজারি ফি প্রদানের উদ্বোধন

Published on

কুষ্টিয়া কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) অফিস দুর্নীতি মুক্ত ও জনবান্ধব, প্রযুক্তি নির্ভর। তাই ভূমি সংক্রান্ত যেকোনো সেবা নিতে অফিসে আসতে হবে। সোমবার সকালে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ই-নামজারি ফি প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় স্বাগত বক্তব্যকালে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নূর-এ-আলম এই আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্যকালে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) দুজনই স্বচ্ছ মানুষ। আমরা জনগণকে স্বল্প সময়ে সঠিক সেবা প্রদানের করতে চাই ।

তিনি আরো বলেন, রেকর্ড জনিত ভুল সংশোধন করার ক্ষমতা ভূমি অফিসের নেই। এগুলো আদালতের ব্যাপার। আর আদালতে হওয়া এসব মামলা দীর্ঘ মেয়াদি হওয়ায় মানুষের ভোগান্তির শেষ নেই। জমির সঠিক কাগজপত্র নিয়ে ভূমি অফিসে আসতে হবে তাহলে সঠিক সেবা প্রদান করতে আমরা বাধ্য বলেও জানান এই কর্মকর্তা।

সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নূর-এ-আলম’র সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ওবাইদুর রহমান প্রমুখ। 

উক্ত অনুষ্ঠানে ১৭টি ভূমিহীন পরিবারের মধ্যে বন্ধোবস্তকৃত কৃষি খাসজমির খতিয়ান হস্তান্তর করা হয়।

ভূমি অফিসের কর্মচারী, সেবা নিতে আসা জনসাধারণের সঙ্গে আলাপ করে ও বিভিন্নভাবে খোঁজ নিয়ে জানা যায়, গত ০৭ নভেম্বর/১৮ সালে সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা হিসেবে মোহাম্মদ নূর-এ-আলম যোগদানের পর থেকেই হাতে নিয়েছেন ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড। অফিস থেকে ঘুষ, দুর্নীতি ও হয়রানি মুক্ত করেছেন। তাৎক্ষণিকভাবে সেবা নিতে আসাদের সেবা প্রদান করে নির্মূল করেছেন জনভোগান্তি। ভূমির সকল নাম জারি মামলা নিজের হাতে অনলাইন ভুক্তের কাজ করেন। আর নির্দিষ্ট সময়ের মধ্যে নাম জারির কাগজ পত্র প্রদান করেন।

একই সাথে অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের পরিয়ে দিয়েছেন উন্নত মানের বিশেষ সম্মানি পোশাক। যা সারা বাংলাদেশের ভূমি অফিসের মধ্যে মডেল হওয়ার দাবিদার। আর অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের একই ধরণের ও উন্নত মানের পোশাক দেওয়ার ঘটনা এই প্রথম।

অফিসিয়ালভাবে পোশাক দেওয়ায় সকলেই আন্তরিকভাবে সন্তোষ্ট ও কৃতজ্ঞা প্রকাশ করেছেন এই কর্মকর্তার উপর।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...