Wednesday, May 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুমারখালী পান্টি ভূমি অফিসের সদ্য নির্মিত বিল্ডিংয়ে ফাটল

কুমারখালী পান্টি ভূমি অফিসের সদ্য নির্মিত বিল্ডিংয়ে ফাটল

Published on

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার পান্টি ভূমি অফিসের সদ্য নির্মিত দ্বিতল ভবনের বিভিন্ন স্থানে ফাটল দেখা গেছে। ভূমি অফিসের কতৃপক্ষ ফাটল দেখায় ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে থেকে বিল্ডিং বুঝে নেইনি।

কুষ্টিয়া গণপূর্ত বিভাগের অর্থায়নে এই বিল্ডিং নির্মাণ। এই বিল্ডিং নির্মাণের প্রকল্প ব্যয় ধরা হয়েছিল ৬৭ লক্ষ টাকা। দ্বিতল ভবন নির্মাণ করতে ঠিকাদারি প্রতিষ্ঠান ৫০ লক্ষ টাকা খরচ দেখায়। এই প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম মেসার্স আনিসুর রহমান যুগিয়া দর্গাপাড়া কুষ্টিয়া।

সরজমিনে গিয়ে দেখা যায়, ভূমি অফিসের নব-নির্মিত বিল্ডিংয়ের নীচতলা এবং ২য় তলায় একাধিক ফাটল ধরেছে।

এলাকাবাসী জানায়, এই বিল্ডিং নির্মাণ শেষেই ফাটল ধরার কারণ এখানে নিন্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে। এই কাজের মান নিয়েও এলাকাবাসী ক্ষুব্ধ।

গতকাল তড়িঘড়ি করে এই বিল্ডিংয়ে বাবু নামের এক ব্যক্তির নেতৃত্বে বেশ কয়েকজন রাজমিস্ত্রী ফাটলকৃত জায়গা গুলো ভেঙ্গে নতুন করে প্লাস্টার করছে যাতে বোঝা না যায় এখানে ফাটল ছিল।

এ ব্যাপারে পান্টি ভূমি সহকারী কর্মকর্তা আমজাদ হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান নতুন বিল্ডিং নির্মাণ শেষ হতে না হতেই বিভিন্ন স্থানে চিড় ধরে ফেটে যাচ্ছে। এই কারণে আমার ঊর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করেছি এবং নিন্ম মানের কাজ করায় আমরা বিল্ডিং বুঝে নেইনি।

জানা যায়, মেসার্স আনিসুর রহমান এই কাজের টেন্ডার পাই। তার কাছ থেকে কুষ্টিয়া স্বস্তি অটোর মালিক সজল ও পোড়াদাহের নূর মোহাম্মদ এই বিল্ডিং নির্মাণ করেন।

এ ব্যাপারে নূর মোহাম্মদের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, এই বিল্ডিং নির্মাণ করেছে কুষ্টিয়ার সজল। এ ব্যাপারে সজলের সাথে মুঠোফোনে বিল্ডিং নির্মাণে অনিয়মের ব্যাপারে জানতে চাইলে তিনি গণপূর্ত বিভাগের কোন ভুলত্রুটি থাকতে পারে বলে জানান এবং আমি কাজটা নিয়ে নূর মোহাম্মদকে দিয়েছিলাম।

কুমারখালী এসি ল্যান্ডের সাথে এ ব্যাপারে কথা বললে তিনি জানান, বিল্ডিংয়ে ফাটল ধরা সম্পর্কে অবগত আছি। কুষ্টিয়া জেলা প্রশাসক এই ভবন দেখবেন তারপর আমরা এই বিল্ডিং বুঝে নেব। জেলা প্রশাসক মহাদয় কে আমি এই ব্যাপারে অবগত করেছি।

কুষ্টিয়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ জেড এম শফিউল হান্নানের সাথে কথা বললে তিনি জানান, আমি বিষয়টি অবগত নই তবে তদন্তপূর্বক অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকাবাসী এই ভূমি অফিসের বিল্ডিং নির্মাণে অনিয়মের বিরুদ্ধে ক্ষোভে ফুসে উঠেছে।

মাহাতাব উদ্দিন লালন
কুষ্টিয়া

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...