Saturday, July 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুমারখালী নাতুড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

কুমারখালী নাতুড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

Published on

কুষ্টিয়া কুমারখালী উপজেলার নাতুড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিনুল ইসলামের নামে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

সরোজমিনে গিয়ে কয়েকজন অষ্টম শ্রেণীর ছাত্রীদের সাথে কথা বললে জানা যায়, তারা নিয়মিত ক্লাস করে কিন্তু বিদ্যালয়ে হাজিরা খাতায় তাদের নাম নেই কিন্তু ছাত্রীরা প্রতিমাসে বেতন পরিশোধ করে কিন্তু বেতনের টাকা বিদ্যালয়ের ফান্ডে জমা না করে প্রধান শিক্ষক এই টাকা আত্নসাত করে।

তাছাড়া ছাত্রীদের অভিভাবকদের ভোটার তালিকায় নাম নেই। বিদ্যালয়ের ছাত্রী সংখ্যা খাতা কলমে তিনশত জনের উর্দ্ধে দেখানো হলোও সরজমিনে গিয়ে একশত ছাত্রী ও দেখা মেলে নাই।

কয়েকজন অভিভাবকের সাথে কথা হলে তিনিরা বলেন, নাতুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি গঠনের উদ্দ্যেশ্য প্রধান শিক্ষক গোপনে ও যোগসাজে ভোটার তালিকা সম্পৃর্ন করে এবং নির্বাচনী তফসিল গত ১৮-৯-২০১৯ ইং তারিখে প্রকাশ করে।

কিন্তু তফসিল ঘোষনার পরে অভিভাবকরা মৌখিক ভাবে ভোটার তালিকা অনিয়েমের বিরুদ্ধে ও বাদপড়া ভোটারদের অন্তরভূক্ত করার অনুরোধ করে প্রধান শিক্ষকে তবুও ভোটার তালিকা সংশোধন করে নাই।

আরো জানা যায়, বিদ্যালয়ের পুকুরের পাশে থাকা পুরাতন স্মৃতি সরুপ বেশকয়টি বাবলা গাছ ছিলো, সেই গাছগুলো রেহাই পেলোনা দুর্নীতি বাজ প্রধান শিক্ষকের হাত থেকে।

কিন্তু ম্যানেজিং কমিটির মিটিং বা রেজুলেশন না করে গাছ বিক্রয় করে প্রধান শিক্ষক মোঃ মমিনুল ইসলাম। গাছ বিক্রয়ের টাকা বিদ্যালয়ের ফান্ডে জমা না করে প্রধান শিক্ষক তার নিজের পকেটে ভরে।

এবিষয়ে বিদ্যালয়ের ছাত্রীদের অভিভাবকরা কুষ্টিয়া জেলা প্রসাশক মহদোয়, কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার, কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার কুমারখালী উপজেলা শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকে লিখিত অভিযোগ করেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...