Thursday, April 18, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুমারখালীতে ১৫৪ শিশুর মা কাজী শেলির পেলেন কর্মময় জীবনের সম্মাননা

কুমারখালীতে ১৫৪ শিশুর মা কাজী শেলির পেলেন কর্মময় জীবনের সম্মাননা

Published on

গত ৩১ জুলাই ৪০, তোপখানা রোড ঢাকা প্রেস কাউন্সিল অডিটোরিয়ামে ঢাকা থেকে প্রকাশিত ১ম শ্রেণির জাতীয় সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান পত্রিকার বর্ষপূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল। অপরাধ অনুসন্ধান পত্রিকায় কুষ্টিয়ার কুমারখালী সেরকান্দী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মসলেম উদ্দিন সাহেব এঁর পুত্রবূধু শিক্ষক ও মমতাময়ী মা কাজী শেলির কর্মময় জীবনের উপর প্রতিবেদন ছাপানো হয়। তার কর্মময় জীবনের প্রতি সম্মান দেখিয়ে অপরাধ অনুসন্ধান পত্রিকার সম্পাদক ও প্রকাশক রফিকুল ইসলাম কাজল পত্রিকার বর্ষপূর্তিতে সম্মাননা প্রদান করেন।

এ উপলক্ষে কাজী শেলী বিশেষ অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে বলেন আমি গর্ভ ধারণ না করেও ১৫৪ শিশুর মা হয়েছি, আমার স্বামী সাজ্জাদ আলম পিতা হয়েছে। সরকার ঘোষিত জন্ম নিবন্ধনে আমি আর আমার স্বামী হয়েছি ১৫৪ শিশুর পিতা-মাতা। তাদের অনেকেই শিক্ষক, ডাক্তার, নার্স, ইঞ্জিনিয়ার, ব্যাংক-বীমাতে চাকুরীরত। মেয়েদের অনেককেই দিয়েছি বিবাহ। আরো কয়েকজন বিবাহযোগ্য মেয়ে রয়েছে। একটি মেয়ের বিবাহের ব্যাপারে পাত্র পক্ষের সাথে আলোচনা চলছে কুষ্টিয়াতে, এব্যাপারে কুষ্টিয়ার সাংবাদিক ভাইয়েরা আমাকে সাহায্য সহযোগিতা করছে। আমার নিজের এক মেয়ে এক ছেলে। আমার ছেলে মেয়েদের যেমন সন্তান হিসাবে আদর যত্ন করি, ঠিক তেমনি ভাবেই ঐ ১৫৪ সন্তানদেরও আদর যত্ন করি।

তিনি আমন্ত্রিত অতিথিদের কাছে সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ জানান। এরপর বর্ষপূর্তি অনুষ্ঠানের আমন্ত্রিত বিশেষ অতিথি বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন মোঃ খায়রুল বাশার বাহার তার সংক্ষিপ্ত বক্তৃতার প্রথমেই কাজী শেলির কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে কেঁদে ফেলেন। তার কান্নারত বক্তৃতায় অডিটোরিয়ামের সবার চোখে পানি এসে যায়। এক হৃদয় বিদারক দৃশ্য। সামনে উপবৃষ্ট সাংবাদিক জাকের আলী শুভ বলে ওঠেন, তিনি কাঁদলেন এবং কাঁদালেন। বিএসবি এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন মোঃ খায়রুল বাশার বাহার মমতায়ী মা কাজী শেলিকে বলেন আপনার যে কোন সমস্যার কথা আমাকে জানাবেন আমি সমাধানের চেষ্টা করবো।

সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান পত্রিকার সম্পাদক ও প্রকাশক রফিকুল ইসলাম কাজল এর সভাপতিত্বে উক্ত বর্ষপর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর মহাপরিচালক মোঃ শাহ আলমগীর হোসেন, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, বিএসবি এডুকেশন গ্র“পের চেয়ারম্যান লায়ন মোঃ খায়রুল বাশার বাহার, বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদের চেয়ারম্যান রিন্টু আনোয়ার ও সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান এবং বাংলার আলো ২৪ ডটকম এর নির্বাহী সম্পাদক মোঃ আক্তার হোসেন।

সারা বাংলাদেশ থেকে আসা সাংবাদিকদের নিয়ে বর্ষপূর্তি অনুষ্ঠান এক মিলন মেলায় পরিনত হয়েছিল। কেক কাটা, ক্রেষ্ট প্রদান, প্রধান ও বিশেষ অতিথিদের সাথে ফটোসেশন, সর্বশেষে মমতাজ হারবাল প্রোডাকটের গিফট বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে সমাপ্তি হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...