Thursday, July 18, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকিশোর গ্যাং নির্মূলে কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় পুলিশের বিশেষ অভিযান

কিশোর গ্যাং নির্মূলে কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় পুলিশের বিশেষ অভিযান

Published on

কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত জানান কিশোর গ্যাং গ্রুপের দৌরাত্ম্য কুষ্টিয়া জেলা থেকে চিরতরে বিলীন হয়ে যাবে অতি শীঘ্রই।

তিনি আরো বলেন কুষ্টিয়াতে সেই রকম কোন কিশোর গ্যাং কালচার নেই বললেই চলে যদিওবা হাতেগোনা দু’একটি কিশোর গ্যাং গ্রুপ আছে সেই গ্রুপের সকল সদস্যদেরকে সনাক্ত করা হয়েছে এবং তারাও নিয়ন্ত্রণে আছে।

তাদের অভিভাবকদের সাথে আলোচনা করে তাদের সংশোধনের সুযোগ প্রদান করা হয়েছে। এবং অত্যন্ত সতর্কতার সাথে এইসব কিশোরদেরকে সঠিক পথে আনার দায়িত্ব যেমন রয়েছে তাদের পরিবারের, আমার এবং আপনাদের।

কারণ এরাই আগামী দিনের ভবিষ্যৎ, তাদের জীবন যাতে সামনের দিনে আরো উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে পারে এই জন্য আমরা তাদেরকে সন্ধ্যার পরে বাইরে না থেকে ঘরে বই,খাতা, কলম নিয়ে লেখাপড়ার দিকে মনোনিবেশ করানোর দিকে বিশেষ ভাবে নজর দিচ্ছি এবং সেই সাথে বিভিন্ন স্কুল এবং কলেজের শিক্ষকদের সাথে আলোচনা করে দেখছি কিভাবে এদেরকে আবার স্কুল এবং কলেজ মুখী করা যায়।

সেই সাথে শহরের মধ্যে বিভিন্ন মোড়ে মোড়ে চায়ের দোকান, ভ্রাম্যমান ফাস্টফুড, রাসেল সেতু, রেনউইক পার্ক, জিয়া পার্কসহ ইত্যাদি যেসব পয়েন্টে উঠতি বয়সের যুবকরা আড্ডা জমায় সেই সব স্থানে আমাদের ব্যাপক নজরদারির আওতায় থাকবে এবং লাগাতার অভিযান চলবে।

এস পি তানভীর আরাফাত আরো বলেন, এখন আমরা শুধুমাত্র কিশোর গ্যাং এর সদস্যদেরকে সংশোধনের সুযোগ দিচ্ছি সেই সাথে সতর্ক করছি তাদের পরিবারের অভিভাবকদের, এরপরে হবে আইন প্রয়োগ অপরাধ অনুযায়ী।

এদের বিরুদ্ধে কঠোর আইনের প্রয়োগ করা হবে, এইসব কিশোর গ্যাং যত শক্তিশালী মহলের ছত্রছায়ায় থাকুক না কেন কেউ আমাদের কাছ থেকে ছাড় পাবে না। এখনো সময় আছে নিজেদের জীবনকে সংশোধন করার এবং সমাজের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালন করার।

কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত আরো বলেন, আমার জেলাতে এইসব গ্যাং কালচার আমি একদম বরদাস্ত করব না। যেকোনো মূল্যে আমি আমার জেলাতে কিশোর গ্যাং এর অস্তিত্ব বিলীন করেই ছাড়বো। প্রয়োজন পড়লে এসব গ্যাং কালচারের সাথে যারা যুক্ত থাকবে তাদেরকে না পেলে তাদের পরিবারের সদস্যদেরকে এইসব এর দায়ভার নিতে হবে প্রয়োজন হলে তাদেরকেও শাস্তির আওতায় আনা হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...