Wednesday, May 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকরোনা থেকে সুস্থ হলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন

করোনা থেকে সুস্থ হলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন

Published on

আরো কয়েকদিন বিশ্রামের পরেই কাজে যোগ দিবেন

লড়াই করে মাত্র দশ দিনের মাথায় করোনাকে হার মানালেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। তৃতীয় দফায় আজ মঙ্গলবার কুষ্টিয়া পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ এসেছে। এর আগে জেলা প্রশাসক’র গত ৬ জুন রিপোর্টে করোনা পজেটিভ ধরা পড়ে।

জেলা প্রশাসক বর্তমানে শারীরিকভাবে সুস্থ রয়েছেন। মঙ্গলবার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন এ এইচ এম আনোয়ারুল ইসলাম জেলা প্রশাসকের করোনা মুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত কয়েক দিন জেলা প্রশাসকের শারীরিক অবস্থা ভালো ছিল। এ কারণে তৃতীয় দফায় মঙ্গলবার তাঁর নমুনা পরীক্ষা করা হয়। বিকালে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার বলেন, গত ৬ জুন জেলা প্রশাসকের করোনা শনাক্ত হয়। শুরুতে তাঁর জ¦র এবং সর্দি ছিল। পরে কাশি দেখা দেয়। জেলা প্রশাসক কুষ্টিয়াতে তাঁর সরকারি বাংলোতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছিলেন।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মুসা কবির এবং মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার হোসেন খান নিয়মিত তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে আসছিলেন।

ডাঃ তাপস কুমার সরকার আরও জানান, জেলা প্রশাসক বর্তমানে সুস্থ রয়েছেন। করোনা নেগেটিভ আসলেও জেলা প্রশাসক আরও কয়েকটা দিন বাড়িতে থেকে বিশ্রাম নেবেন। গত ৬ জুন জেলা প্রশাসকের করোনা শনাক্ত হয়। এর কয়েক দিন পর পুনরায় পরীক্ষা করা হলে আবারও করোনা পজিটিভ রিপোর্ট আসে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, করোনা পজেটিভ হওয়া পর থেকে তিনি তাঁর সরকারি বাসভবনেই আইসোলেশনে ছিলেন। সেখানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসায় ছিলেন তিনি। শারীরিকভাবে সুস্থ হয়ে ওঠায় গতকাল মঙ্গলবার তার নমুনা নিয়ে পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। সন্ধ্যায় জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন করোনা নেগেটিভ বলে হাসপাতাল সুত্রে জানানো হয়।

জেলা প্রশাসনের দপ্তরের নেজারত ডেপুটি কলেক্টটর (এনডিসি) মুছাব্বেরুল ইসলাম বলেন,‘ ১০ দিনের মাথায় এসে জেলা প্রশাসক আসলাম হোসেন স্যারের সুস্থ হয়ে উঠেছেন। আজ ১৬ মে তারিখের ফলোআপ রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। শারীরিকভাবে তিনি সুস্থ আছেন।

তিনি আরও জানান, আইসোলেশনে থেকেও তিনি সার্বক্ষনিক দাপ্তরিক সব কিছু মনিটরিং করেছেন। আরো কয়েকদিন তিনি বিশ্রাম নিয়ে তার পরেই কাজে যোগ দিবেন। তিনি সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, গত ৬ জুন শুক্রবার বিকেলে কুষ্টিয়ায় করোনা আক্রান্তদের বাড়ী বাড়ী গিয়ে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী নিজ হাতে পৌছে দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।  ওই দিন মাঝরাতে শরীরে জ্বর অনুভব করেন। শনিবার সন্ধ্যায় করোনা পরীক্ষার ফলাফলে তিনি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...