Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরএবার কুষ্টিয়ার দেয়ালে দেয়ালে নয়ন বন্ডের '০০৭'

এবার কুষ্টিয়ার দেয়ালে দেয়ালে নয়ন বন্ডের ‘০০৭’

Published on

বরগুনায় প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে রিফাত শরীফ নামের এক যুবককে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনার পরিকল্পনা করা হয় হত্যাকান্ডের আগের দিন ‘০০৭’ নামের একটি ফেসবুক মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে। ওই গ্রুপেই কে কখন কী অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হবে তার নির্দেশনাও দেওয়া হয়। সেই নির্দেশনা অনুযায়ীই পরদিন সকালে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়।

ওই মেসেঞ্জার কথপোকথনের স্ক্রিনশটে দেখা যায় ঘাতক রিফাত ফরায়েজী আগের দিন রাত ৮ টার দিকে মেসেঞ্জার ‘০০৭’ গ্রুপের সদস্যদের পরের দিন সকাল ৯ টায় সরকারি কলেজের সামনে থাকার নির্দেশ দেয়। 

বিখ্যাত গোয়েন্দা চরিত্র জেমস বন্ডের নামের সঙ্গে মিলিয়ে এই গ্রুপের নাম রাখা হয় ০০৭। এই ম্যাসেঞ্জার গ্রুপটির নেতৃত্বে ছিলেন রিফাত শরীফ হত্যাকান্ডের অন্যতম প্রধান আসামী নয়ন বন্ড। বন্ড অংশটি নয়ন নিজেই নিজের নামের সাথে জুড়ে দেয়। বরগুনার এই হত্যাকান্ডের পর পত্র-পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় এই ‘০০৭’ নামের ফেসবুক মেসেঞ্জার গ্রুপের নাম সামনে আসে। এর পর থেকেই দেশ ব্যাপী আলোচনায় চলে আসে ‘০০৭’ নামের এই ফেসবুক মেসেঞ্জার গ্রুপের নাম।

এদিকে হঠাৎ করেই গত দুদিন ধরে কুষ্টিয়া শহরের বিভিন্ন দেয়ালে দেয়ালে ইংরেজীতে ‘০০৭’ লেখা দেখা যাচ্ছে। কোন কোন দেয়ালে আবার মানুষের হাসি চিহ্নিত দুটি শুন্য শেষে ইংরেজীতে ৭ লেখা। শহরের কমলাপুর এলাকাসহ বিশেষ করে পুলিশ লাইনের আশে পাশের দেয়ালগুলোতে এই ‘০০৭’ লেখা শোভা পাচ্ছে। এমনকি পুলিশ লাইনের দেয়ালেও এই ‘০০৭’ লেখা রয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, গত দুদিন ধরে হঠাৎ করেই দেয়ালে এই ‘০০৭’ লেখা দেখা যাচ্ছে। তবে কে বা কারা কি উদ্দেশ্যে দেয়ালগুলোতে এই ০০৭ লিখে দিয়েছে এ ব্যাপারে কেউ কোন ধারণা দিতে পারছেন না।

তবে অনেকেই ধারণা করছেন বরগুনার এই আলোচিত হত্যাকান্ডের ঘটনার পর ‘০০৭’ নামের ওই ফেসবুক মেসেঞ্জার গ্রুপের নাম ছড়িয়ে পড়ায় স্কুল-কলেজ পড়–য়া টিনএজার কোন ছেলে বা গ্রুপ দেয়ালগুলোতে এটা লিখে রেখেছে।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভির আরাফাত জানান, কে বা কারা এটা লিখেছে এ ব্যাপারে আমাদের কাছে কোন তথ্য নেই। বিষয়টি তাদের নজরে আসেনি বলেও তিনি মন্তব্য করেন।

প্রসঙ্গত, দেশব্যাপী আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যাকাণ্ডে দায়ের করা মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে বরগুনার পুরাকাটা এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নয়ন বন্ডের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...