Wednesday, July 17, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াএবারের বিশ্বকাপে কুষ্টিয়ার গর্ব মোহাম্মদ মিঠুন

এবারের বিশ্বকাপে কুষ্টিয়ার গর্ব মোহাম্মদ মিঠুন

Published on

ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি ঝোঁক ছিলো মিঠুনের

চার ভাই বোনের মধ্যে সবার ছোট মোহাম্মদ মিঠুন। তার বড় ভাই ইকতিয়ার মিলন এক সময়ের দাপুটে খেলোয়াড় ছিলেন। কখনো ক্রিকেট কিংবা কখনো ফুটবল খেলে দর্শকদের মন জয় করতেন। কুষ্টিয়ার বিভিন্ন ক্লাবে ছিল তার সুনাম। মাঠ কাঁপিয়েছেন কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলায়।

বড় ভাইয়ের অনুপ্রেরণায় মিঠুন ক্রিকেটের দিকে ঝুঁকে পড়ে। বাড়ির পাশের খেলার মাঠ থেকে খেলতে খেলতেই নিজেকে মেলে ধরেছে বিশ্ববাসীর সামনে। এবারের বিশ্বকাপে কুষ্টিয়ার ছেলে মিঠুন প্রথম খেলছেন। তাই পরিবারের সদস্যদের মধ্যে অন্যরকম একটি অনুভূতি কাজ করছে বলে জানান তারা।

মোহাম্মদ মিঠুনের মা-বাবা

রোববার (২ জুন) বিকেলে শহরের থানাপাড়া মোহাম্মদ মিঠুনের বাড়িতে গিয়ে কথা হয় তার পরিবারের সঙ্গে। তার বাবা ইট ও কাঠ ব্যবসায়ী মো. শওকত আলী। তিনি বলেন, “মিঠুন এবার প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে গেছে। এটা আমাদের জন্য কতটা গর্বের বিষয় তা ভাষায় প্রকাশ করার মত নয়।’

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি মিঠুনের ঝোক ছিলো। বাড়ির পাশেই থানাপাড়া ঈদগাহ মাঠে প্র্যাকটিস করতো প্রতিনিয়ত। ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতো সেই ছোটবেলা থেকেই। তাই আমি আর বাধা দেইনি। কারণ পড়ালেখাতেও সে ভালো ছিল।

মিঠুনের বড় ভাই মিলন বলেন, তার খেলা দেখে বুঝতে পারতাম সে একসময় বড় খেলোয়াড় হতে পারবে। তবে, কুষ্টিয়ায় পড়ে থাকলে চলবে না। তাই বিকেএসপিতে ভর্তির সুযোগ হতেই সপ্তম শ্রেণীতে ভর্তি হয়।

২০০৪ সালে অনুর্দ্ধ-১৫ বাংলাদেশ হয়ে শ্রীলংকা ট্যুরের মাধ্যমে জাতীয় দলের অভিষেক হয় মিঠুনের। এরপর ২০০৫ এ অনুর্দ্ধ ১৭, ২০০৮ এ অনুর্দ্ধ- ১৯ এ জাতীয় দলের নেতৃত্ব দেয় মিঠুন।

মোহাম্মদ মিঠুনের বাবা

জাতীয় দলের খেলোয়াড় মিঠুনের মা জাহানারা বেগম দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, আমার ছেলে যেন ভালো খেলা উপহার দিতে পারে বাংলাদেশকে জেতাতে পারে।

কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কর্মকর্তা সাব্বির কাদেরী সবু বলেন, কুষ্টিয়া জেলার সাবেক ক্রিকেটার বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক হাবিবুল বাসার সুমন ও এনামুল হক বিজয় এর মতই জেলায় অনুকরনীয় হয়ে থাকবে মোহাম্মদ মিঠুন এমনটাই প্রত্যাশা করি আমরা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...