Sunday, May 26, 2024
প্রচ্ছদবাংলাদেশঅপরাধএক চোরের কাছে মিলল ৮০ ট্রাকের সন্ধান

এক চোরের কাছে মিলল ৮০ ট্রাকের সন্ধান

Published on

রাজশাহীতে একটি ট্রাক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে বেরিয়ে এলো দেশের ট্রাক চোর সিন্ডিকেটের মূল হোতার নাম। সেই সঙ্গে বেরিয়ে এলো ৮০টি ট্রাক চুরির তথ্য।

এর মধ্যে গিয়াস উদ্দিন (৩০) নামে সংঘবদ্ধ ট্রাক চোর চক্রের আরেক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। কুষ্টিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার গিয়াস উদ্দিন কুষ্টিয়া সদরের বাসিন্দা। পুলিশের বিশেষ এ অভিযানে দেশের বিভিন্ন এলাকা থেকে চুরি হওয়া সাতটি ট্রাক উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে গিয়াস উদ্দিনকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজিরা করা হয়। এ সময় জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ বলেন, তাকে জিজ্ঞাসাবাদে সারাদেশ থেকে প্রায় ৮০টির মতো ট্রাক চুরির তথ্য পেয়েছে পুলিশ। এ পর্যন্ত চুরি হওয়া ১২টি ট্রাক এবং একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে। বাকিগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

পুলিশ সুপার জানিয়েছেন, ট্রাক চুরির পর এ চক্রের সদস্যরা ট্রাকের নম্বর পরিবর্তন করে জাল কাগজপত্র তৈরি করতেন। পরে ট্রাকগুলো বিক্রি করে দিতেন তারা। এ চক্রে বিআরটিএর একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশ রয়েছে। এরা ভুয়া কাহজপত্র তৈরিতে সহায়তা করেন ট্রাক চোরদের।

জানা গেছে, গত ৬ জুন সন্ধ্যায় গোদাগাড়ী উপজেলার রাজাবাড়িহাট এলাকা থেকে একটি ট্রাক চুরি হয়। এ নিয়ে ওই দিনই গোদাগাড়ী মডেল থানায় মামলা হয়। এরপর থেকেই চুরি যাওয়া ট্রাক উদ্ধারে নামে জেলা গোয়েন্দা পুলিশ। চারদিনের মাথায় রাজবাড়ী জেলা থেকে ট্রাকসহ সেখানকার আহাদ আলী শেখকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আহাদ আলী চক্রের মূল হোতা কুষ্টিয়া সদর উপজেলার আদর্শপাড়ার বাসিন্দা মনিরুল ইসলাম ওরফে মনির এবং তার সহযোগী গিয়াসসহ চক্রের সদস্যদের সম্পর্কে তথ্য দেন। তার তথ্যের ভিত্তিতে রাজশাহী থেকে চক্রের আরও দুই সদস্য সুজন ও আরিফকে গ্রেফতার করে পুলিশ। এরপর গত ৪ জুলাই চট্টগ্রাম থেকে মনির এবং ১৬ সেপ্টেম্বর কুষ্টিয়া থেকে গ্রেফতার করা হয় গিয়াসকে।

গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম, যশোর, মাগুরা, কুষ্টিয়া, সিলেট, ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় উদ্ধার করা হয় ১২টি ট্রাক এবং একটি প্রাইভেটকার।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার

১০ বছরে ৪০০ বাংলাদেশিকে লিবিয়া পাঠান হাজী কামাল টাইলস শ্রমিক হিসেবে মানবপাচার, জনপ্রতি আদায় ৫/৬...

বুয়েট ছাত্র কুষ্টিয়ার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক- ২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।...

দুবাইয়ে বসে ঢাকার নিয়ন্ত্রণ!

রাজধানী ঢাকায় ক্যাসিনো বাণিজ্যসহ চাঁদাবাজি, টেনডারবাজির মতো নানা অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে চলমান অভিযানে একে...