Friday, March 1, 2024
প্রচ্ছদকুষ্টিয়ারাজনীতিএই দূর্যোগে শুধু সরকারের সমালোচনা নয়, মানবতার হাত বাড়িয়ে দিন: হানিফ

এই দূর্যোগে শুধু সরকারের সমালোচনা নয়, মানবতার হাত বাড়িয়ে দিন: হানিফ

Published on

করোনা সংকটকালে স্বাস্থ্য খাতের দুর্বলতার কথা তুলে ধরে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ব্যাপক উদ্বেগ এবং উৎকণ্ঠার মধ্যেই ধীরে ধীরে দেশের সকল প্রান্তে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

সীমিত সক্ষমতা নিয়ে সরকার যখন করোনাভাইরাস সংকট মোকাবেলায় চেষ্টা চালিয়ে যাচ্ছে, তখন রাজনীতিকদের কাছ থেকে পরামর্শ আশা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার দুপুরে এক ভিডিও বার্তায় তিনি বলেন, “ব্যপক উদ্বেগ এবং উৎকন্ঠার মধ্যেই দেশের সকল প্রান্তে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। জীবন এবং জীবিকা এই দুইয়ের জন্যই আমরা লড়াই করে যাচ্ছি। করোনাভাইরাসের প্রকোপ যত বৃদ্ধি পাচ্ছে আমাদের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বলতাও ততই বৃদ্ধি পাচ্ছে। প্রকাশ পেয়েছে আমাদের সামর্থের ঘাটতি এবং সমন্বয়ের অভাব। চেষ্ট করা হচ্ছে এই দুর্বলতা কটিয়ে উঠার।”

তিনি বলেন, “এই উদ্বেগজনক পরিস্থিতিতে আমার আশা এবং ভরসার জায়গা একটাই সেটা হল, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। যিনি শুরু থেকেই সীমিত সামর্থ নিয়ে লড়াই করে যাচ্ছেন এই করোনাভাইরাসের দুর্যোগ মোকাবেলা করার জন্য।

“সব সময় তিনি প্রতিটি কাজের তদারকি করছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন, সিদ্ধান্ত দিচ্ছেন, সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মনিটরিং করছেন। জীবন রক্ষা এবং জীবিকার ব্যপারে অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন এবং সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন, পদক্ষেপ নিয়েছেন। মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারব।”

রাজনৈতিক নেতাদের কাঁদা ছোড়াছুড়ি বন্ধের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “এই সংকটকালে জাতির প্রত্যাশা ছিল, এই দুর্যোগ মোকাবেলায় সবাই আন্তরিক এবং মানবিক হবে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই কঠিন সময়েও করোনাভাইরাস নিয়ে রাজনীতি বন্ধ হয়নি। চলছে পরস্পর দোষারোপ, চলছে কাঁদা ছোড়াছুড়ি।
“কিন্তু কেন এই কাঁদা ছোড়াছুড়ি, কেন এই দোষারোপ? দেশের মানুষ তো সকল রাজনীতিবিদদের চিনে-জানে। তাদের অতীত এবং বর্তমান কর্মকাণ্ড নিয়েও দেশবাসী সজাগ আছে। ক্ষমতাসীন দলের সরকার পরিচালনায় অভাবনীয় সফলতা, ব্যপক উন্নয়ন ও অগ্রগতি যেমন দেখেছে, আবার কিছু কিছু ক্ষেত্রে সরকারের দুর্বলতাও তাদের চোখে পড়ছে।”

হানিফ বলেন, “আমাদের বাইরে থাকা অন্যান্য রাজনৈতিক দলের দেশ পরিচালনায় সীমাহিন ব্যর্থতা, অযোগ্যতা এবং সীমাহীন দায়িত্বজ্ঞানহীন রাজনীতিও দেখেছে। তাহলে এ সমস্ত কাঁদা ছোড়াছুড়ির কি লাভ? তাই ক্ষমতার বাইরে যারা আছেন তাদের প্রতি অনুরোধ অযথা সরকারে দোষ খোঁজার চেষ্টা না করে আপনাদের কোনো ভালো পরামর্শ থাকলে এই দুর্যোগ মোকাবেলায় সেটা প্রকাশ করুন। সরকার ভালো পরামর্শ গ্রহণ করবে। এটা বর্তমান পরিস্থিতে সরকল রাজনৈতিক দলের প্রতি বিনীত অনুরোধ করছি। এই দুর্যোগ অহেতুক অপ্রয়োজনীয় কথাবার্তা থেকে বিরত থাকুন।”

দুর্যোগে চিকিৎসক, বিশেষজ্ঞ ও সরকারের পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, “সাংবাদিক বন্ধুদের প্রতি অনুরোধ, এই দুর্যোগে চিকিৎসক, বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট সেবা কর্তৃপক্ষের মতামত ও তাদের সিদ্ধান্ত, পরামর্শ জাতির সামনে তুলে ধরার চেষ্টা করুন। যার মাধ্যমে দেশের জনগণ উপকৃত হবে।”

হানিফ বলেন, “রাজনৈতিক নেতাদের নিয়ে পরস্পরের দোষারোপ এখন আর দেশবাসী দেখতে চায় না। এই দুর্যোগ মোকাবেলায় সরকারের কর্মকাণ্ড মুল্যায়নের সময় এখনও হয়নি। দুর্যোগ কেটে যাক পরে সরকারে প্রতিটি কর্মকাণ্ড চুলচেরা বিশ্লেষণ করে মূল্যায়ণ করা যাবে, সমালোচনাও করা যাবে।”

তিনি বলেন, মানবিক হউন, মানবতার হাত বাড়িয়ে দিন। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন, আল্লাহর ওপর ভরসা রাখুন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়া শহর আওয়ামীলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া...

কুষ্টিয়ায় পদে থাকলেও মাঠে নেই জাপা

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টি কাগজে কলমে থাকলেও সাংগঠনিক ভাবে নেই কোনো কার্যক্রম। করোনাকালেও কোনো...

কোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

কুষ্টিয়ায় কোন্দল আর গ্রুপিংয়ে কর্মীদেরও ভুলে গেছে জেলা বিএনপির নেতারা। করোনাকালীন এই দুর্যোগে অসহায়...