Wednesday, June 19, 2024
প্রচ্ছদবাংলাদেশবরিশাল বিভাগউপসর্গ ছাড়াই বরিশালের অতিরিক্ত পুলিশ কমিশনার করোনায় আক্রান্ত

উপসর্গ ছাড়াই বরিশালের অতিরিক্ত পুলিশ কমিশনার করোনায় আক্রান্ত

Published on

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) অতিরিক্ত কমিশনার (বর্তমান), কুষ্টিয়ার (সাবেক) পুলিশ সুপার প্রলয় চিসিম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিএমপি কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা সন্দেহে গত শুক্রবার (২৯ মে) তার নমুনা পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। সেখানে নমুনা পরীক্ষার পর রোববার (৩১ মে) রাতে জানানো হয় অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম করোনা আক্রান্ত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম মুঠোফোনে জানান, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে তিনি নিয়মিত দায়িত্ব পালন করে আসছিলেন। এরই মধ্যে মেট্রোপলিটন পুলিশের বেশ কয়েকজন সদস্যের করোনা ধরা পড়েছে। তবে তার মধ্যে করোনার কোনো লক্ষণ ছিল না। এরপর সতর্কতামূলক গত শুক্রবার নমুনা পরীক্ষা করান। রোববার রাতে রিপোর্ট এসেছে। সেখানে বলা হয়েছে তিনি করোনা পজিটিভ।

তিনি আরও জানান, এখনও তার মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। বাসায় থেকে চিকিৎসকদের পরামর্শ মেনে চলছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিমের সঙ্গে ফোনে সার্বক্ষণিক যোগযোগ রাখা হচ্ছে। এছাড়াও পুলিশ হাসপাতালের চিকিৎসকরা তার স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন। তিনি সুস্থ আছেন। তিনি যাতে প্রয়োজনীয় চিকিৎসা পান সে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, জনগণের সামাজিক দূরত্ব নিশ্চিত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মেট্রোপলিটন পুলিশের প্রায় দুই হাজার সদস্য দিনরাত কাজ করে যাচ্ছেন। নগরীর সর্বত্র নিয়মিত টহল, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের জানাজা ও দাফনের ব্যবস্থাও করছেন তারা। পাশাপাশি করোনা শনাক্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া, কোয়ারেন্টাইন নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা, রাস্তায় জীবাণুনাশক ছেটানো, অসহায়-কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছানোসহ করোনা প্রতিরোধে যে মহাযজ্ঞ তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন তারা। দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত কর্মকর্তাসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...

কুষ্টিয়া দৌলতপুরের ইউএনও করোনা আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার কুষ্টিয়া পিসিআর ল্যাবের...

করোনা: কুষ্টিয়ার কুমারখালীতে অগ্রণী ব্যাংক লকডাউন

এক সপ্তাহে ব্যাংকের পাঁচ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় কুষ্টিয়ায় অগ্রণী ব্যাংকের কুমারখালী শাখা লকডাউন...