Wednesday, July 17, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীঈদ খরচ বাঁচিয়ে শতাধিক সুবিধাবঞ্চিতর পাশে দাঁড়ল ১৩ কিশোর

ঈদ খরচ বাঁচিয়ে শতাধিক সুবিধাবঞ্চিতর পাশে দাঁড়ল ১৩ কিশোর

Published on

কুমারখালী প্রতিনিধি: সবেমাত্র শিশুকাল অতিক্রম করে কৈশরে পা দিয়েছে ওরা। বেশ কয়েক বছর আগে থেকেই দুস্থ্য, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে তারা। দীর্ঘদিন ধরে মানুষের সেবার পুরোদমে কাজ করছে এসব কিশোরেরা। মানব সেবার উদ্দেশ্যে গড়ে তুলেছে ‘স্বপ্ন পূরণ ফাউন্ডেশন’। এ ফাউন্ডেশন দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের স্বপ্ন পূরণের লক্ষ্যে গড়ে তোলা হয়েছিলো। সেই ফাউন্ডেশন দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের স্বপ্ন পূরণে বেশ কয়েক বছর ধরে ভালোভাবেই কাজ করে যাচ্ছে। দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে তাদের মুখে হাসি ফুটিয়ে চলেছে।

কথাগুলো বলছিলাম কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সবেমাত্র কৈশরে পা দেওয়া কয়েকজন কিশোরকে নিয়ে। এ কিশোরদের মধ্যে কেউ নবম শ্রেণির শিক্ষার্থী কেউ দশমের আবার কেউ এ বছর এসএসসি পাশ করে সবেমাত্র কলেজে অধ্যায়ন শুরু করেছে। তারাই দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে ‘অসহায়ের কল্যাণে পাশে থাকার প্রত্যায়’ স্লোগানে গড়ে তুলেছেন ‘স্বপ্ন পূরণ ফাউন্ডেশন’।

এ ফাউন্ডেশন শুরু থেকেই নিজেদের ঈদ খরচের টাকা এবং পরিবার থেকে দেওয়া হাত খরচের টাকা বাঁচিয়ে দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে ১৩ কিশোর। অসহায় মানুষ যাতে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, তারা যেন পরিবার পরিজন নিয়ে আনন্দে ঈদ উদযাপন করতে পারে সেই উদ্দেশ্যে কাজ করছে এসব কিশোর ছাত্ররা।

এরই ধারাবাহিকতায় রবিবার (২ জুন) দুপুরে কুমারখালী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজন করা হয়েছিলো সুবিধাবঞ্চিতদের জন্য ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান ২০১৯’র। এই ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকার ১০০টি দুস্থ্য ও অসহায় পরিবারকে ঈদ সামগ্রী প্রদান করা হয় এবং একই অনুষ্ঠানে ২৫ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে রাফা পাঞ্জাবীর স্বত্তাধিকারী শাকিল আহমেদ তিয়াশের সৌজন্যে পাঞ্জাবীর বিতরণ করা হয়।

এই ব্যাপারে স্বপ্ন পূরণ ফাউন্ডেশনের সভাপতি মোঃ ইসরাইল হোসাইন বলেন, আমরা খুব বড় পরিসরে কিছু করতে না পারলেও আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করছি ভালো কিছু করার। তবে আগামীতে ইচ্ছে আছে আরও বেশি মানুষকে সহযোগিতার মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাবার। আমাদের ফাউন্ডেশনের সকল সদস্য ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের জন্য তাদের সর্বোচ্চ দিয়ে কাজ করে যাচ্ছে। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সুবিধাবঞ্চিতদের দেওয়ার জন্য আমাদেরকে পাঞ্জাবী দিয়ে সহযোগিতা করেছেন ব্যবসায়ী শাকিল আহমেদ তিয়াশ ভাই আমরা তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ফাউন্ডেশনের সভাপতি আরও বলেন, ইতিপূর্বে স্বপ্ন পূরণ ফাউন্ডেশন দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে শীত বস্ত্র বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণসহ ঈদ সামগ্রী ও পোশাক বিতরণ করেছে। আমরা আগামীতে আরও বিভিন্ন প্রকল্প গ্রহণ করার উদ্দেশ্যে কাজ করছি। আমরা আগামীতে পর্যায়েক্রমে দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান, দরিদ্র ও অসহায় মানুষকে সহায়তা প্রদান, সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া, বিনোদন ইত্যাদি সৃজনশীল কাজে সহযোগিতা ও উৎসাহ প্রদান, মাদক প্রতিরোধে কাজ করা, পরিবেশ রক্ষার্থে বৃক্ষরোপন, সামাজিক সচেতনতা বৃদ্ধি, ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন, ফ্রি ব্লাড গ্রুপিংয়ে আয়োজন করা হবে।

এ ব্যাপারে তরুণ ব্যবসায়ী শাকিল আহমেদ তিয়াশ বলেন, আমি এমন একটা মহত কাজের সাথে সম্প্রীক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি ধন্যবাদ জানাই এই অনুষ্ঠান আয়োজকদের, তারা এতো অল্প বয়সে এমন সাহসী পদক্ষেপ নিয়েছে নিজেদের ঈদ খরচের টাকা বাঁচিয়ে দুস্থ্য, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের মুখের হাসি ফোটাতে কাজ করছে। তাদের এমন উদ্যোগের জন্য সাধুবাদ জানাই আগামীতেও আমি স্বপ্ন পূরণ ফাউন্ডেশনের পাশে থাকবো ইনশাআল্লাহ্।

স্বপ্ন পূরণ ফাউন্ডেশনের সভাপতি মোঃ ইসরাইল হোসাইনের সভাপতিত্বে এ ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমারখালী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মৌলানা মোঃ রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত ছিলেন এম এন পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ব্যবসায়ী শাকিল আহমেদ তিয়াশ। এছাড়া এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক তানভির লিটনসহ ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের সদস্যরা তারা হলেন- আঃ রহমান, মোঃ জীবন হোসেন মনোয়ার, মোঃ বাপ্পি, পি এম আনয়োরুল, মোঃ রাশেদ, মোঃ আসিফ, মোঃ মিরাজুল, মোঃ ইমরান, মোঃ আফজাল, মোঃ মেহেদি হাসান, মোঃ মতিউল্লাহ ও মোঃ রিহাদ প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...