Thursday, June 13, 2024
প্রচ্ছদবাংলাদেশঢাকা বিভাগইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টায় ৪ পুলিশকে গণপিটুনি

ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টায় ৪ পুলিশকে গণপিটুনি

Published on

এক যুবককে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে চার পুলিশ কর্মকর্তাকে গণপিটুনি দিয়েছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাত পৌনে আটটায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে আহত চার পুলিশ সদস্যকে উদ্ধার করে নিয়ে আসে।

তবে পুলিশ গণপিটুনির কথা অস্বীকার করে জানায়, মাদকদ্রব্যের এক আসামী ধরতে গিয়ে পুলিশের সাথে আসামী পক্ষের লোকজনের হাতাহাতির ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাতে আড়াইহাজার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল কাসেম , পিএসআই (শিক্ষানবিশ উপ-পরির্শক ) মোফাজ্জল হোসেন, সহকারি উপ-পরিদর্শক মোস্তফা, সহকারি উপ-পরিদর্শক হেলাল সাদা পোষাকে দুটি মোটর সাইকেল যোগে উপজেলার ঝাউঘরা এলাকায় যান। এসময় তারা অটোরিক্সা চালক রমজান আলীকে মাদকদ্রব্য দিয়ে আটক করে ফাঁসানোর চেষ্টা করেন এবং তাকে মারধর করেন। বিষয়টি স্থানীয় লোকজন দেখতে পেয়ে পুলিশের অন্যায় কাজের প্রতিবাদ করেন। পুলিশ সদস্যরা স্থানীয় লোকজনের সাথেও দুর্ব্যবহার করেন। পরে স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে চার পুলিশকে ধরে গণপিটুনি দেয়।

মারধরের কারণে পুলিশ সদস্যদের শরীরের জামাকাপড় ছিড়ে যায়। আহত এসএই আবুল কাসেম ও পিএসআই মোফাজ্জল হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশের মারধরে আহত রমজান হোসেন জানান, উপজেলার ঝাউঘরা গোরস্তান সংলগ্ন আমার বাড়িতে এসে আমার পকেটে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করে। এক পর্যায়ে আমাকে মারধর শুরু করে। পরে আমি চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন এগিয়ে এসে প্রতিবাদ করে। এসময় পুলিশ স্থানীয় লোকজনের সাথে দুর্ব্যবহার করলে কয়েকশত লোক একত্রিত হয়ে পুলিশকে ধরে পিটুনি দেয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা রাজ্জাক মিয়া জানান, রমজান হোসেন মাদক ব্যবসা তো দুরের কথা মাদক সেবনও করে না। এলাকায় সে ভাল ছেলে হিসেবে পরিচিত। পুলিশ কারো দ্বারা প্রভাবিত হয়ে তার পকেটে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেছিলো। এজন্য মানুষ উত্তেজিত হয়ে পুলিশকে মারধর করেছে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ হক জানান, আড়াইহাজার থানা পুলিশের চার কর্মকর্তা সিভিল পোশাকে এক মাদক ব্যবসায়ী গ্রেফতারের জন্য অভিযান চালায়। এসময় আসামির পক্ষের লোকজনের সাথে পুলিশের তর্কাতর্কি হয়েছে। তিনি পুলিশকে গণপিটুনি ও ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ অস্বীকার করেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, গত বুধবার রাতে ঝাউঘরা এলাকা থেকে এক নারী ওসির মোবাইলে ফোন দিয়ে জানায় রমজানের ঘরে মাদক দব্য রয়েছে। ওসি এম এ হক বৃহস্প্রতিবার উপ-পরিদর্শক (এসআই) আবুল কাসেমকে ওই মোবাইল নম্বরটি দিয়ে বিষয়টি সম্পর্কে খোঁজ নিতে বলে। আজ পুলিশ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পায়নি। কিন্তু এরই মধ্যে স্থানীয় লোকজনের সাথে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে। তিনিও গণপিটুনির অভিযোগ অস্বীকার করেন।

তিনি জানান, এর মধ্যে জেলা পুলিশ সুপার আনিসুর রহমান ওই নারীকে মিথ্যা অভিযোগ দেয়ার জন্য গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আড়াইহাহার থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। একই সাথে আড়াহাইহাজার থানার তদারকির দায়িত্বপ্রাপ্ত একজন অতিরিক্ত পুলিশ সুপারকে বিষয়টি সম্পর্কে তদন্ত করে দেখার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

দৌলতদিয়ায় চারটি ঘাট বন্ধ, মানুষের ভিড়

পরিবারের সঙ্গে ঈদ কাটিয়ে কর্মস্থলে ফেরা শুরু করেছে দক্ষিণাঞ্চলের মানুষ। এসব মানুষের ঢল নেমেছে...

২৭০ বছরে প্রথম, শোলাকিয়া ময়দানে এমন নির্জনতা আগে দেখেনি কেউ

এ যেন অবিশ্বাস্যকর! কেউ কি কখনো ভেবেছে দুইশো বছরের ইতিহাসে প্রথমবারের মতো মুসল্লি শূন্য থাকবে।...

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চালু দুই ফেরিতে মানুষের ঢল

করোনা ভাইরাস সংক্রমন রোধে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মাত্র দু’টি ফেরি দিয়ে জরুরী যানবাহন...