Wednesday, June 19, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবি পরিবহন পুলে যুক্ত হলো আরো ৪টি গাড়ি : চাবি হস্তান্তর

ইবি পরিবহন পুলে যুক্ত হলো আরো ৪টি গাড়ি : চাবি হস্তান্তর

Published on

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে যুক্তহলো আরো ৪টি গাড়ি। বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর ভাড়া করা গাড়ির উপর নির্ভরতা কমিয়ে পর্যায়ক্রমে প্রয়োজনীয় সংখ্যক নিজস্ব গাড়ির ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি হিসেবে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিলের আওতায় ২টি এসি কোস্টার, ১টি এসি মাইক্রোবাস এবং ১টি পাজেরো গাড়ি ক্রয় করা হয়। এবছরও ক্রয় করা হয়েছে ২টি এসি কোস্টার ও ২টি পাজেরো গাড়ি।

আজ মঙ্গলবার দুপুরে প্রশাসন ভবনের সামনে নিজস্ব তহবিলের আওতায় ক্রয়কৃত ২টি এসি কোস্টার ও ২টি পাজেরো গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের মধ্যদিয়ে যে ভয়ঙ্কর ক্ষতি বাঙালি জাতির হয়েছে, তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই জাতীয় শোককে শক্তিতে রূপান্তরিত করার উদ্যোগ নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে এখন সাফল্যের গাঁথা। তাঁরই দিক নির্দেশনায়, প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ইসলামী বিশ্ববিদ্যালয় জাতীয় অগ্রযাত্রার এক অংশীদার। এই অগ্রযাত্রার অংশ হিসেবে আমাদের প্রথম দফায় ৪টি এবং দ্বিতীয় দফায় ৪টি মোট ৮টি গাড়ি পরিবহন পুলে সংযোজিত হলো।

ভাইস চ্যান্সেলর বলেন, আমাদের পরিবহন নিয়ে আরো পরিকল্পনা রয়েছে। যা ধারাবাহিকভাবে আমরা দেখতে পাবো।

অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আমাদের অগ্রযাত্রা নিয়মতান্ত্রিক ও স্বচ্ছ প্রক্রিয়ায় চলছে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে এসি বাস ছিল না। বর্তমানে আমাদের এসি বাসের সংখ্যা ৪টি। তিনি আরও বলেন, আমরা যে ৫’শ কোটি টাকার মেগা প্রকল্প পেয়েছি, এ প্রকল্পের মাধ্যমে পরিবহনের আরো উন্নয়ন করা হবে।
ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বর্তমান প্রশাসন কথায় নয়, কাজে বিশ্বাসী। আমরা সকলের সহযোগিতায় আরো এগিয়ে যেতে চাই।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাড়ি ক্রয় কমিটির আহবায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেন, সদস্য ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, সদস্য ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, সদস্য উপ-হিসাব পরিচালক (অডিট) শেখ মোঃ জাকির হোসেন, সদস্য-সচিব ও পরিবহন অফিসের উপ-রেজিস্ট্রার মহাঃ কামরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে পরিবহন ক্রয় কমিটি ভাইস চ্যান্সেলরের নিকট নতুন ক্রয়কৃত ৪টি গাড়ির চাবি হস্তান্তর করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...