Friday, February 23, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গন“ইবি ছাত্রলীগ হবে একটি মডেল ইউনিট”- ইবি ছাত্রলীগ সভাপতি

“ইবি ছাত্রলীগ হবে একটি মডেল ইউনিট”- ইবি ছাত্রলীগ সভাপতি

Published on

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি :- গত ১৪ জুলাই ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নতুন কমিটি হওয়ার পর থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের কর্মীদের মধ্যে কর্মচাঞ্চল্য বিরাজ করছে। নেতাকর্মীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ইবি ছাত্রলীগের দলীয় টেন্ট। দীর্ঘ আট মাস পর এই নতুন কমিটি দেওয়ায় খুশি এই ইউনিটের সকল নেতাকর্মী। নতুন কমিটিকে স্বাগত জানিয়েছে বিভিন্ন বিভাগ, জেলা কল্যান, ইবি রিপোটার্স ইউনিটি সহ বিভিন্ন ছাত্র সংঘটন। ইতিমধ্যেই ছাত্র-ছাত্রীবান্ধব কর্মকান্ডের মাধ্যমে নতুন কমিটি প্রশংসা কুড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারন ছাত্রছাত্রীদের কাছ থেকে।

“রাজনীতির নামে অপরাজনীতি এখন থেকে আর চলবে না। বিশ্ববিদ্যালয়ের সাধারন ছাত্রছাত্রীদের অধিকার রক্ষায় কাধে কাধ মিলিয়ে কাজ করবে ছাত্রলীগ, কারন আমি নিজেও বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র। ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ হবে একটি মডেল ছাত্রলীগ যাতে এটি অন্যান্য ইউনিটগুলোর জন্য অনুকরনীয় হতে পারে।“ বলছিলেন ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পাচ দফা স্মারকলিপি দিয়ে দেশব্যাপী আলোচনায় আসে ইবি ছাত্রলীগ। দাবিগুলো হলো- ক্যাম্পাসে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ করা, শহীদ জিয়াউর রহমান হলের নাম পরিবর্তন করে শহীদ শব্দটি বাদ দিয়ে নতুন নামকরন, ক্যাম্পাসে মাদক সম্পূর্নরূপে নিষিদ্ধ করা, শিক্ষার্থীদের মানসিক সমস্যা সমাধানের জন্য একজন দক্ষ মনোবিজ্ঞানী নিয়োগ দেওয়া ও ক্যাম্পাসে একটি দৃষ্টিনন্দন সুইমিং পুল নির্মান করা। উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহীনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহার উপস্থিতিতে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী দাবিগুলো পুরনের আশ্বাস দেন।

দাবিগুলোর বিষয়ে ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন “বিশ্ববিদ্যালয়ে মাদক একটি গুরুতর সমস্যা। এটিকে নির্মূল করা এখন শুধুই সময়ের দাবী। মাদকের কারনে কোনো জীবন ধ্বংস হয়ে যাক এটা আমরা কখনোই চাই না। জননেত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছেন। আমরাও আমাদের ক্যাম্পাসে তা বাস্তবায়ন করতে চাই। দক্ষ মনোবিজ্ঞানী নিয়োগ ও দৃষ্টিনন্দন সুইমিং পুল নির্মান শিক্ষার্থীদের দীর্ঘদিনের প্রত্যাশা। আশা করি মাননীয় ভিসি স্যার আমাদের দাবিগুলো পুরন করবেন।”

সাম্প্রতিক পরিকল্পনা নিয়ে তিনি বলেন “বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ও হলের খাবার মান সন্তোষজনক নয়। শীঘ্রই এই সমস্যা সমাধান করা হবে বলে প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছে। এ নিয়ে কালকে হল প্রভোস্টদের সাথে একটি মিটিং ও হবে । ছাত্রলীগের নামে হলে ফাও খাওয়া কখনোই বরদাশত করা হবে না। অছাত্র ও বহিরাগত কেউ হলে থাকতে পারবে না। এছাড়া শৌচাগার নিয়মিত পরিষ্কার রাখা ও হলে পানির সমস্যা সমাধানের জন্য ভিসি স্যারকে ইতোমধ্যেই বলেছি।

ইবি ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, “শিক্ষার্থীদের দাবি পুরনে সবসময় কাজ করবে ইবি ছাত্রলীগ। শিক্ষার্থীদের যে কোনো সমস্যা আমাদের জানালে আমরা ব্যাবস্থা নিব। ”

বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র আবু রায়হান বলেন “বর্তমান ইবি ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ইতিপূর্বের যে কোনো কমিটি থেকে যোগ্য ও কর্মী বান্ধব। বিশ্ববিদ্যালয়ে নেতিবাচক রাজনীতির নির্মূল ও ইতিবাচক, শিক্ষার্থীবান্ধব ছাত্র রাজনীতির সূচনা হবে ভাইদের হাত ধরে, এটাই প্রত্যাশা করি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...

ছাত্রীর সঙ্গে অশ্লীল প্রেমালাপ ফাঁস: ইবি শিক্ষককে শোকজ | থানায় জিডি

ছাত্রীর সঙ্গে আপত্তিকর প্রেমালাপের অভিযোগের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে...