Wednesday, June 19, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৮, থমথমে ক্যাম্পাস

ইবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৮, থমথমে ক্যাম্পাস

Published on

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জুনয়ির কর্মীকে ‘আচরণ’ শেখাতে গিয়ে শাখা ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৮-১০ জন আহত হন বলে জানা গেছে। আহতদের মধ্যে সাতজনকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে ছাত্রলীগের সিনিয়র নেতারা এবং বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ প্রায় আধঘণ্টা চেষ্টার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জিয়া হল মোড় দিয়ে হেঁটে যাচ্ছিলেন জুনিয়র ছাত্রলীগ কর্মী এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিজভী আহমেদ ওশান। এ সময় তাকে ডেকে হাঁটাচলা ভালো নয় জানিয়ে ভালোভাবে হাঁটতে বলেন সিনিয়র ছাত্রলীগ কর্মী লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামা। এতে ওশান ক্ষিপ্ত হয়ে তাদের সঙ্গে খারাপ আচরণ করে বলে অভিযোগ তুলে তাকে চড়-থাপ্পড় মারে সিনিয়ররা।

এই ঘটনাকে কেন্দ্র করে লাঠিসোটা, রড ও দেশীয় অস্ত্র নিয়ে কয়েক দফা সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ কর্মীরা। এতে উভয় পক্ষের অন্তত ৮-১০ জন আহত হয়। আহতদের মধ্যে শাহজালাল ইসলাম সোহাগ, বাঁধন, আলাল ইবনে জয়, স্বাধীন, সালমানসহ সাতজনকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়।

এদিকে চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসা কেন্দ্রেও আরেক দফা হাতাহাতিতে জড়িয়ে পড়ে ছাত্রলীগ কর্মীরা।

আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক খুরশিদা জাহান। তবে আহতদের কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলেও জানান তিনি।

এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আবাসিক হলগুলোর সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, ‘বিষয়টি শোনা মাত্রই আমি ঘটনাস্থলে ছুটি যাই। উভয় গ্রুপকে নিজ নিজ হলে পাঠিয়ে দিয়েছি। গভীর রাত পর্যন্ত আমরা ক্যাম্পাসে থাকবো। আশা করছি, নতুন করে কোনো সমস্যা সৃষ্টি হবে না।’

জানা গেছে, সংঘর্ষে জড়ানো কর্মীরা শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত গ্রুপের মধ্যে দুটি উপ-গ্রুপের। এ উপ-গ্রুপ দুটির নেতৃত্বে রয়েছে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শাহজালাল সোহাগ এবং ইংরেজি বিভাগের ফজলে হাসান রাব্বি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...