Monday, June 24, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াইবি'র প্রধান ফটকে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ

ইবি’র প্রধান ফটকে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ

Published on

ইসলামী বিশ্ববিদ্যালয়ের খেলোয়াররা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চ্যাম্প আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলের সেমিফাইনাল খেলায় ১০মার্চ (বুধবার) আজ বিকেলে অংশ গ্রহন করেন। খেলার এক পর্যায় ইবি খেলোয়াড়দের উপর কাপুরুষচিত ভাবে নগ্ন পৈশাচিক হামলা চালিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একদল ক্যাডার শিক্ষার্থীরা।

সংবাদের ভিত্তিতে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত এ খেলার এক পর্যায়ে ইবি হ্যান্ডবল খেলোয়াড় ও কোচের উপর অতর্কিত হামলা করে, এতে ইবির শিক্ষার্থী (খেলোয়ার) ইমন ও রাব্বি নামের দুই জন গুরুত্বর আহত হলে তাদের চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়। এছাড়া ইবি ক্রীড়া বিভাগের পরিচালক ও হ্যান্ডবল দলের কোচ ড. সোহেলকে প্রহার করে রক্তাক্ত করা হয় বলে জানা যায়। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মূহুর্তে ছড়িয়ে পড়ে।

উক্ত ঘটনায় ইবি শিক্ষার্থীরা ক্ষোভে বুধবার সন্ধা ৬টায় ইবির প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে বিচারের দাবীতে আন্দোলন করেন। মহাসড়কটি প্রায় এক ঘন্টা অচল হয়ে পড়ে, এতে যানবাহন আটকা পড়ে, সাধারন জনগন ভোগান্তিতে পড়ে।

ঘটনাস্থলে ইবি থানার অফিসার ইনচার্জ (ওসি) রতন শেখ সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটনায়, সুষ্ঠু বিচারের দাবীতে আন্দোলন করেন।

ঘটনার বিষয়ে ওসি রতন শেখ’র সাথে কথা বললে তিনি জানান, ঢাকাতে ঘটনাটি হওয়ায় সেখানে মামলা করতে হবে, আশুলিয়া থানায় অভিযোগ দিলে প্রশাসন ব্যবস্থা গ্রহন করবেন। এ সময় ওসি রতন শেখ আশুলিয়া থানায় কথা বলেন, আশুলিয়া থানার ওসি, ইবি থানার ওসিকে মুঠফোনে বলেন অভিযোগ পেলে অভিযুক্ত আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বস্ত করে ঘন্টা ব্যাপী অবরোধ তুলে নেয়। ২৪ঘন্টার আল্টিমেটামে শিক্ষার্থীরা স্ব স্ব স্থানে ফিরে যান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিচুর রহমান শিক্ষার্থীদের সাথে ঐক্যমত পোষন করে বলেন, প্রয়োজনে এই বিচারের জন্য হাইকোর্ট বরাবর আপিল করবেন বলে জানা যায়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...