Tuesday, December 6, 2022
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াইবি’র জন্য পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্প একনেকে অনুমোদন

ইবি’র জন্য পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্প একনেকে অনুমোদন

Published on

সলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, প্রায় পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্পের অনুমোদন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা। এত বিপুল অঙ্কের টাকা অনুমোদনের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

সকাল সাড়ে ১০ টায় ভিসি অফিসে ভাইস-চ্যান্সেলরসহ বর্তমান প্রশাসনকে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ কৃতজ্ঞতা জানান। তিনি জানান, এই মেগাপ্রকল্পের আওতায় নয়টি দশতলা ভবন নির্মাণ এবং ১৯টি ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণ করা হবে। তিনি বলেন, আমাদের অর্গানোগ্রাম পাশ হয়েছে। ২০২১ সাল পর্যন্ত আমাদের ঊনষাটটি সাবজেক্টের অনুমোদন রয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে প্রোভিসি, ট্রেজারারসহ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সদস্য এই যে আমাদের বিপুল অর্জন এটি যদি আমরা বাস্তবায়ন করতে পারি তাহলে দেশ ও বিশ্ববিদ্যালয়ের প্রতি সুবিচার হবে এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে আস্থায় এ অনুদান দিয়েছেন সেটার মর্যাদা রক্ষা হবে। ভাইস-চ্যান্সেলর মেগাপ্রকল্পের অনুমোদনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতি সুদৃষ্টি প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি ভাইস-চ্যান্সেলরকে অভিনন্দন জানিয়ে বলেন, মাননীয় ভাইস-চ্যান্সেলরের স্বপ্ন দেখার পাশাপাশি কাজ এগিয়ে নিয়ে যাওয়ার শক্তি, তাঁর অনুপ্রেরণা এবং ধারাবাহিকভাবে লেগে থাকার ফল মেগাপ্রকল্পের এই অনুমোদন।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমানের পরিচালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান এবং সমিতির সভাপতি মোঃ শামছুল ইসলাম জোহা।

আইআইইআর-এর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, কম্পিউটার সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল), অর্থ ও হিসাব অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আকামদ্দীন বিশ্বাস, প্রধান মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ এস.এম. নজরুল ইসলাম, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-রেজিস্ট্রার ড. আমানুর রহমানসহ সমিতির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি একনেকের সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য প্রায় পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্পের অনুমোদনের জন্য বর্তমান সরকারকে কৃতজ্ঞতা জানান। তাঁরা ফুলের তোড়া উপহার দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

সভাপতি মোঃ উকিল উদ্দিন এবং সাধারণ সম্পাদক মোঃ শফিউল ইসলাম খানের নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় সহায়ক কর্মচারী সমিতি, সভাপতি মোঃ আতিয়ার রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর ইসলামের নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় সাধারণ কর্মচারী সমিতি এবং সভাপতি রেজা এবং সাধারণ সম্পাদক শহীদুলের নেতৃত্বে বঙ্গবন্ধু পরিষদ কর্মচারী ইউনিট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানসহ বর্তমান প্রশাসনকে ফুলের তোড়া দিয়ে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এছাড়াও ভিসি অফিসে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যলয় শাখার সভাপতি শাহিনুর রহমান শাহিন এবং সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...