Tuesday, July 23, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবিতে ২ শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

ইবিতে ২ শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

Published on

কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটি।

মঙ্গলবার ( ৩ জুলাই) বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী সিন্ডিকেটে এ বিষয়টি এজেন্ডা আকারে প্রতিবেদন করা হবে বলে জানান পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এছাড়াও একই অভিযোগে অন্য এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে একটি কোর্স বাতিল করার সুপারিশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্রে জানা গেছে, লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় পার্থ প্রতীম মিস্ত্রি নামে এক অন্ধ শিক্ষার্থীর শ্রুতি লেখক নকলসহ হাতেনাতে ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫ এর ১ ধারা অনুযায়ী তার সংশ্লিষ্ট ৩০৪ নম্বর কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাসরীন নাহার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী তার সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাব্বির আহম্মেদ তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় নকলসহ ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, পাঁচ অনুষদের ডিন, বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, আরবি ভাষা ও সাহিত্য বিভাগর সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং কমিটির সদস্য সচিব ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...

ছাত্রীর সঙ্গে অশ্লীল প্রেমালাপ ফাঁস: ইবি শিক্ষককে শোকজ | থানায় জিডি

ছাত্রীর সঙ্গে আপত্তিকর প্রেমালাপের অভিযোগের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে...