Friday, April 12, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবিতে শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে কর্মকর্তা বরখাস্ত

ইবিতে শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে কর্মকর্তা বরখাস্ত

Published on

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে গঠিত জিয়া পরিষদ কুষ্টিয়ার জেলা কমিটি অনুমোদন না দেওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষককে লাঞ্ছিত করেছেন বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা। 

বুধবার রাত ৭টার দিকে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এমতাজ হোসেনকে তার নিজ কক্ষে বিশ্রামরত অবস্থায় সংস্থাপন শাখার উপ- রেজিস্ট্রার মানজারে আলম মিরু শারীরিকভাবে লাঞ্ছিত করেন করেন বলে জানা গেছে। 

শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাৎক্ষণিক অভিযুক্ত মানজারে আলম মিরুকে সাময়িক বরখাস্ত করে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাত ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরিতে নিজ কক্ষে বিশ্রাম নিচ্ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং জিয়া পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ড. এমতাজ হোসেন। 

এসময় মানজারে আলম মিরুসহ দুই সহযোগী জিয়া পরিষদের কুষ্টিয়া জেলা কমিটির আনুমোদনের জন্য তার কক্ষের সামনে গিয়ে ডাকাডাকি করেন। দরজা খুলে দিলে অভিযুক্তরা কমিটি আনুমোদনের জন্য চাপ দেন।

শিক্ষক অধ্যাপক ড. এমতাজ হোসেন তাতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে বাকবিত-া বাধে। একপর্যায়ে কর্মকর্তা মিরু অধ্যাপক এমজাতকে কিলঘুষি মারতে শুরু করেন।
খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের অপর শিক্ষকরা জড়ো হয়ে মিরুকে আটক করেন। পরে বিষয়টি পুলিশকে জানালে ইবি থানার ওসি রতন সেখ ঘটনাস্থল থেকে অভিযুক্ত কর্মকর্তা মিরুকে আটক করে থানায় নিয়ে আসেন।

বুধবার রাতে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী আহত শিক্ষককে দেখতে গিয়ে এ ঘটনার নিন্দা জানান। তিনি বলেন, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান। তিনি বলেন অভিযুক্তদের বিরুদ্ধে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...