Thursday, May 23, 2024
প্রচ্ছদবিশ্বযুক্তরাষ্ট্রআমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট

আমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট

Published on

নিউ ইয়ার্ক প্রতিনিধি মুনসী মোঃ সাজেদুর রহমান টেনটু –

আমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট… ইউসুফ দাউড়। যার বয়স মাত্র ১৪ বছর। এই কিশোর বয়সেই ইউসুফ স্বপ্ন দেখে যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম প্রেসিডেন্ট হবার। ইউসুফ যুক্তরাষ্ট্রের মিনেসোটায় বসবাস করে। সে ও তার পরিবার যুক্তরাষ্ট্রের নাগরিক। ইউসুফ ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার জন্যে তার পরিকল্পনা ও প্রচারণা শুরু করেছে। বিবিসির এক ভিডিও বার্তায় ইউসুফকে নিয়ে তথ্যচিত্র প্রকাশ করা হয়েছে। ওই ভিডিও বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

ইউসুফ বলেন, আমি টেলিভিশনে প্রেসিডেন্ট বুশের ছবি দেখেছি। ২০১৫ সালে আমি একটি ভিডিও তৈরি করি। সেটি করেছিলাম রিপাবলিকান রাজনৈতিক বেন কার্সনের এক বক্তব্যের প্রেক্ষিতে। তিনি জর্জ ডাব্লিউ বুশের মতো পোশাক পরতেন। রিপাবলিকান ওই রাজনৈতিক বর্তমানে ট্রাম্পের মন্ত্রীসভার সদস্য।

বেন কার্সন বলেছিলেন, বলেছিলেন কোন মুসলিম যুক্তরাষ্ট্রের প্রেসিডন্ট হতে পারবেন না। এই জাতির জন্যে আমি কখনো কোন মুসলিমকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইবো না।

তার ওই বক্তব্যের প্রেক্ষিতে ইউসুফ বলেন, এটা আমার মোটেও পছন্দ হলো না। কারণ আমি তো প্রেসিডেন্ট হতে চাই। তিনি আমার স্বপ্ন গুড়িয়ে দিয়েছেন। তখন আমি মাকে বললাম, আমার হোমওয়ার্ক করতে এবং তারপর আমি একটা ভিডিও বানাবো। যার শিরোনাম হবে ‘আমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট’। এবং আপনি এটা নিজের চোখে দেখবেন।

এরপর ইউসুফ ভিডিওটি তৈরি করে। পরে এটি ফেসবুক ও ইউটিউবে ভাইরাল হয়ে যায়। এরপর প্রেসিডেন্ট হওয়ার পরিকল্পনা তুলে ধরতে ইউসুফ একটি ইউটিউব চ্যানেল চালু করার সিদ্ধান্ত নেয়। সেখানে ইউসুফ তার পরিকল্পনা প্রকাশ করে ভিডিও ছাড়ে।

ভিডিওতে ইউসুফ জানায়, আমি হাইস্কুলে পড়ালেখা শেষ করে কলেজে পড়তে চাই। অপরাধ বিজ্ঞান নিয়ে পড়তে চাই। তারপর ল’ স্কুলে যেতে চাই। ল’ স্কুল শেষ করে তারপর কয়েক বছর আমি স্থানীয় কিছু অফিস চালাতে চাই। তারপর রাজ্যে, তারপর কেন্দ্রীয় পর্যায়ে এবং তারপর প্রেসিডেন্ট।

ইউসুফ বলেন, আপনি যদি কিছু বদলাতে চান, জনগণের সঙ্গে কথা বলতে চান, তাহলে তাদেরকে সম্মান করতে হবে। আমার মনে হয় আমাদের এটার অভাব আছে। বিশেষ করে আজকের পৃথিবীর রাজনীতিতে। আমি এমন একজন প্রেসিডেন্টের জন্য অপেক্ষা করছি যিনি জাতি ও ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টি করবে না।

যুক্তরাষ্ট্রের বর্ণ ও ধর্ম বৈষম্য নিয়ে ইউসুফ বলেন, কৃষ্ণাঙ্গদের যে সীমা ছিল ওবামা সেটা ভেঙেছেন। মুসলমানদের নিয়ে যে সীমা আমি সেটা ভাঙবো। আমরা সবাই আমেরিকান, আমরা সবাই সমান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

বিশ্বের শীর্ষ ধনীদের শহর মেডিনা: সেটি কেন অর্থ সংকটে?

সিয়াটল থেকে লেকের অপর পারে ছোট্ট শহর মেডিনা। এখানে থাকেন প্রায় তিন হাজার মানুষ।...

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ’র নতুন কমিটি: সভাপতি রবিউল সম্পাদক বিদ্যুৎ

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনক্ এর আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠনের লক্ষ্যে...

যৌনমিলনের সময় সব নারীদের কি বীর্যপাত বা ইজাকুলেশন হয়?

'পুসিপিডিয়া' বিশ্বের প্রথম অনলাইন এনসাইক্লোপিডিয়া যা নারী যৌনাঙ্গকে ঘিরে তৈরি করা হয়েছে। এটি একজন...