Monday, June 5, 2023
প্রচ্ছদকুষ্টিয়ারাজনীতিআওয়ামীলীগের কার্যালয়ে হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আওয়ামীলীগের কার্যালয়ে হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Published on

ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে পাথর, ইট-পাটকেট নিক্ষেপ ও হামলার প্রতিবাদে কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের আয়োজনে বিশাল মিছিল ও সমাবেশ করা হয়েছে।

৪ আগষ্ট ২০১৮ তারিখ শনিবার রাত ৮ টায় কুষ্টিয়া শহরের সাদ্দাম বাজার মোড়স্থ সদর উপজেলা যুবলীগের কার্যালয় থেকে মিছিলটি শুরু করা হয়। মিছিলের নেতৃত্ব দেন কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা। মিছিলটি কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক হয়ে মজমপুরগেট থেকে থানামোড় হয়ে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে মিলিত হয়। সেখানে এক প্রতিবাদ সমাবেশ করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা। সমাবেশ পরিচালনা করেন কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু। সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা যুবলীগ নেতা আনিসুর রহমান বিকাশ, জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ মিদুল হাসান প্রমুখ। এ সময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগ নেতা মাহফুজ রহমান, জাভেদ, সামছুল, জহুরুল, আমিরুল ইসলাম, টিপু সুলতান, জীবন, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি জয়, বর্তমান সহ-সভাপতি হিমেল, হরিপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি আজিজ, বটতৈল ইউনিয়ন যুবলীগ সভাপতি, সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক, ১৪ নং ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক হাফিজ, সহ-সভাপতি মানিক, উজানগ্রাম যুবলীগ নেতা হাফিজসহ কয়েকশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন। কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা বলেন, হামলার ঘটনটি পূর্বপরিকল্পিত ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে বলেন, রাজনৈতিক দুর্বৃত্তরা দেশকে অশান্ত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে তাদের বেশ ধরে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়েছে। হামলাকারীরা আওয়ামী লীগের দিকে লক্ষ্য করে পাথর ছুড়েছে।

তিনি বলেন, দুর্বৃত্তদের হামলায় আওয়ামী লীগ অফিসের ১৭ জন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হামলা। তিনি বলেন, বিএনপি-জামায়াতের লোকজন শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে আন্দোলনকে সহিংসতায় রূপ দিচ্ছে। পাথর-লাঠি-আগ্নেয়াস্ত্র নিয়ে কোনো শিক্ষার্থী হামলা করতে পারে না। রাজনৈতিক দুর্বৃত্তরা দেশকে অশান্ত করতে চায় বলে এটা করছে। এটা বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়া শহর আওয়ামীলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া...

কুষ্টিয়ায় পদে থাকলেও মাঠে নেই জাপা

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টি কাগজে কলমে থাকলেও সাংগঠনিক ভাবে নেই কোনো কার্যক্রম। করোনাকালেও কোনো...

কোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

কুষ্টিয়ায় কোন্দল আর গ্রুপিংয়ে কর্মীদেরও ভুলে গেছে জেলা বিএনপির নেতারা। করোনাকালীন এই দুর্যোগে অসহায়...