Saturday, June 22, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরঅভিযোগ দিতে গিয়ে প্রতিবন্ধী ভিক্ষুক পেলো ফুল-মিষ্টি

অভিযোগ দিতে গিয়ে প্রতিবন্ধী ভিক্ষুক পেলো ফুল-মিষ্টি

Published on

প্রতিবন্ধী ও ভিক্ষুক সাবান মন্ডল (৬৫) থানায় অভিযোগ দিতে গিয়ে শুভেচ্ছা হিসাবে ফুল ও মিষ্টি। অভিযোগ নেওয়ার আগেই পুলিশ সপ্তাহে ঐ প্রতিবন্ধী শুভেচ্ছা হিসাবে হিসাবে এ উপহার পান। ওসি নিজ হাতে তাকে মিষ্টি মুখ করান। বুধবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ার মিরপুর থানায় এ ঘটনা ঘটে। প্রতিবন্ধী সাবান মন্ডল মিরপুর উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের ফুলবাড়ীয়া এলাকার মৃত আলেপ মন্ডলের ছেলে। সে পেশায় একজন ভিক্ষুক।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, সাবান মন্ডল নামের একজন প্রতিবন্ধী ভিক্ষুক তার এলাকার হানিফ মোল্লার নিকট টাকা পায়। হানিফ টাকা না দেওয়ায় ঐ প্রতিবন্ধী ভিক্ষুক থানায় অভিযোগ করতে আসেন। তিনি বলেন, পুলিশ জনগনের বন্ধু। আমরা চাই প্রত্যেক মানুষকে আইনি সেবা দিতে। সে একজন প্রতিবন্ধী ও ভিক্ষুক বলে আইনের সহায়তা পাবে না তা ঠিক না। সে অভিযোগ করতে আসায় তাকে ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। সেই সাথে দ্রুত তার অভিযোগটি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবো।

পুলিশের এমন আচারণে মুগ্ধ হয়ে প্রতিবন্ধী সাবান মন্ডল জানান, পুলিশের কাছে আসলেই নাকি টাকা লাগে এমনটা আমি জানতাম। তবে অভিযোগ করতে গিয়ে আজ আমি পুলিশের পক্ষ থেকে ফুল ও মিষ্টি পেয়েছি। প্রতিবন্ধী ও একজন ভিক্ষুক হয়েও তারা আমাকে সম্মান করেছে। আমার অভিযোগ গুরুত্ব সহকারে নিয়েছে।

প্রতিবন্ধী ও ভিক্ষুক সাবান মন্ডলকে ফুল ও মিষ্টি দেওয়ার সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম, ডিউটি অফিসার এএসআই খাদিজা এসআই আনিছুর রহমান উপস্থিত ছিলেন। মিরপুর থানা পুলিশের এমন বন্ধুসুলভ আচরণ পুলিশি সেবা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আশা করছেন স্থানীয় সাধারন মানুষ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...