Thursday, May 23, 2024
প্রচ্ছদবাংলাদেশঢাকা বিভাগঅফিস সহকারীর গলায় জুতার মালা পরালেন ইনস্টিটিউটের ছাত্রীরা

অফিস সহকারীর গলায় জুতার মালা পরালেন ইনস্টিটিউটের ছাত্রীরা

Published on

রাজবাড়ী আধুনিক সদর হাসপাতালের মধ্যে অবস্থিত নার্সিং ইনস্টিটিউটের অফিস সহকারী মো. রফিকুল ইসলামের বিররুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে তাকে অবরুদ্ধ ও গলায় জুতার মালা পরিয়েছেন ইনস্টিটিউটের ছাত্রীরা।

রোববার দুপুর আড়াইটার দিকে ছাত্রীরা লম্পট রফিকুল ইসলামকে অবরুদ্ধ করে উত্তম মাধ্যম দেন এবং জুতার মালা পরিয়ে দেন। এ ঘটনায় রাজবাড়ী সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্রীরা জানান, তাদের ইনস্টিটিউটের এক ছাত্রীর নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে ছাত্রীদের সঙ্গে সু-কৌশলে কথা বলতেন রফিকুল। এ সময় তিনি অনেক আপত্তিকর ভাষা ও আজেবাজে কথা বলতেন। হঠাৎ তারা বিষয়টি টের পেয়ে এবং এরসঙ্গে রফিকুলের সংশ্লিষ্টতা পেয়ে তাকে অবরুদ্ধ করেন। এক পর্যায়ে উত্তেজিত কিছু ছাত্রী ওই লম্পটকে চড় থাপ্পড়ও মারেন। এ সময় ছাত্রীরা তাকে ইনস্টিটিউট থেকে প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ছাত্রীরা আরও জানান, তাদের স্টাইফিন (উপবৃত্তি) দেয়া হয় বছরে তিনবার। সেখান থেকেও বিভিন্ন অঙ্কের টাকা কেটে রাখেন রফিকুল ও হাউজ কিপার নিলুফা জাহান। প্রতিবাদ করলেই বিভিন্ন কারণ দেখিয়ে ভয় দেখান। এছাড়া ইনস্টিটিউটের হাউজ কিপার নিলুফা জাহানের বিরুদ্ধেও রয়েছে বাজার ও মিলের টাকা আত্মসাতের বিভিন্ন অভিযোগ। মাসের প্রথমে মিলের টাকা জমা নিলেও মাসের মাঝে আবার টাকা নেন এবং কোনো ছাত্রী বাসায় গেলে তার মিল বন্ধ থাকে। কিন্তু মাস শেষে হিসাব করে টাকা বাঁচলে সে টাকা কখনও ফেরত দেন না বলেও অভিযোগ করেন ছাত্রীরা।

এ বিষয়ে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. রহিম বক্স জানান, নার্সিং ইনস্টিটিউটের অফিস সহকারী মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সেটি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

দৌলতদিয়ায় চারটি ঘাট বন্ধ, মানুষের ভিড়

পরিবারের সঙ্গে ঈদ কাটিয়ে কর্মস্থলে ফেরা শুরু করেছে দক্ষিণাঞ্চলের মানুষ। এসব মানুষের ঢল নেমেছে...

২৭০ বছরে প্রথম, শোলাকিয়া ময়দানে এমন নির্জনতা আগে দেখেনি কেউ

এ যেন অবিশ্বাস্যকর! কেউ কি কখনো ভেবেছে দুইশো বছরের ইতিহাসে প্রথমবারের মতো মুসল্লি শূন্য থাকবে।...

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চালু দুই ফেরিতে মানুষের ঢল

করোনা ভাইরাস সংক্রমন রোধে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মাত্র দু’টি ফেরি দিয়ে জরুরী যানবাহন...