Sunday, February 25, 2024
প্রচ্ছদশিল্প ও সাহিত্যঅনুশীলন সাহিত্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার অভিষেক

অনুশীলন সাহিত্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার অভিষেক

Published on

কুষ্টিয়া ফুড জন পার্টি সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হয়ে গেলো অনুশীলন সাহিত্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার অভিষেক অনুষ্ঠান।

অনুশীলন সাহিত্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি সুমন মোস্তাফিজের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক শ্যামলী ইসলাম এর পরিচালনাই প্রধান অতিথই হিসাবে উপস্থিত ছিলেন শহীদ বুদ্ধিজীবীর সন্তান বিশিষ্ট অভিনেতা, উপস্থাপক, চিন্তাবিদ, সমালোচক, সাহিত্য সংগঠক ও অনুশীলন সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কবি এবিএম সোহেল রশিদ। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কবি অনুশীলন সাহিত্য পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা মহাসচিব কবি মাহাবুব খান, অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশিষ্ট লেখক এবং গবেষক ড.আমানুর আমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুশীলন সাহিত্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কবি হাসান টুটুল, অনুশীলন সাহিত্য পরিষদ ঢাকা বিভাগের সভাপতি কবি রাবেয়া রুবি, অনুশীলন সাহিত্য পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব কবি ও প্রকাশক এম নন্দিনী খান, অনুশীলন সাহিত্য পরিষদ ঢাকা জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক ও কবি আই জামান চমক, অনুশীলন সাহিত্য পরিষদের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক উপস্থাপক ও কবি ইখতিয়ার হুসাইন, কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য, খুলনা বিভাগ বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন অভিনেতা স্বপন মাহামুদ, বিশিষ্ট লেখক এবং আইন গবেষক এ্যাড সিরাজ প্রামানিক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া এবং ঢাকা থেকে আগতো কবি সাহিত্যিকগন ।
অনুষ্ঠানে ঢাকা থেকে আগতো অনুশীলন সাহিত্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সকলকে সম্মাননা স্বারক এবং অনুশীলন সাহিত্য পরিষদের কুষ্টিয়া কমিটির সকলকে উত্তরিও পরিয়ে দেন অতিথি বৃন্দ। অনুষ্ঠানের কবিতা পাঠ, কবিতা আবৃত্তি, গান অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি বিশিষ্ট অভিনেতা, সোহেল রশিদ তার বক্তব্যে বলেন, আজ কুষ্টিয়াতে না আসলে জানা হতো না কেন কুষ্টিয়াকে সাংস্কৃতির রাজধানী বলা হয়। এই জনপথের সবার মাঝেই লুকিয়ে আছে সংস্কৃতির ঐতিয্য। তিনি অনুশীলন পরিষদ কুষ্টিয়া জেলা শাখাকে তাদের সংস্কৃতি লালন করে সাহিত্য চর্চার মাধ্যমের কুষ্টিয়াকে আরো এগিয়ে নিয়ে যাবে সেই আশা ব্যাক্ত করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

জাতীয় কবির ১২১তম জন্মবার্ষিকী আজ

বাংলাদেশের জাতীয় কবি এবং বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম প্রাণপুরুষ বিদ্রোহী কবি কাজী নজরুল...

কুষ্টিয়ার মেয়ে সাহিত্যিক সৈয়দা রাশিদা বারী ৫টি বড় উপাধিতে ভূষিত

সাহিত্য-সাংস্কৃতির উপরে ৫টি বড় উপাধিতে ভূষিত কুষ্টিয়ার মেয়ে সাহিত্যিক সৈয়দা রাশিদা বারী সৈয়দা রাশিদা বারী...

কুষ্টিয়ার ফরহাদ খান বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার পাচ্ছেন

বাংলা একাডেমি পরিচালিত সাহিত্যিক মোহাম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার ২০১৯ পেতে যাচ্ছেন প্রাবন্ধিক ও গবেষক...